AB Bank
ঢাকা সোমবার, ২১ অক্টোবর, ২০২৪, ৪ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আন্দোলনে আহতদের চিকিৎসা আন্তরিকতার সঙ্গে করতে হবে: উপদেষ্টা নাহিদ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৯:২৯ পিএম, ২০ অক্টোবর, ২০২৪
আন্দোলনে আহতদের চিকিৎসা আন্তরিকতার সঙ্গে করতে হবে: উপদেষ্টা নাহিদ

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে অংশ নিয়ে যারা আহত হয়েছেন, তাদের চিকিৎসার সব খরচ সরকার বহন করবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম।

এই আন্দোলনে যারা আহত হয়েছেন তাদের শুধু আশ্বাস দিলে হবে না, তাদের সুচিকিৎসায় কার্যকর ব্যবস্থা নিতে হবে উল্লেখ করে তিনি বলেছেন, আহতদের চিকিৎসায় যত টাকা লাগবে সরকার তা বহন করবে। সরকারের সেই সক্ষমতা আছে।

রোববার (২০ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বৈষম্যবিরোধী আন্দোলনে আহতদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন নাহিদ ইসলাম। এসময় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ উপদেষ্টা নূরজাহান বেগমও উপস্থিত ছিলেন।

উপদেষ্টা নাহিদ বলেন, আহতদের চিকিৎসায় সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে। তাদের চিকিৎসায় সমন্বিতভাবে কাজ করতে হবে। যেন তাদের দ্বিতীয়বার সরকারের কাছে আসতে না হয়। বৈষম্যবিরোধী আন্দোলনে যারা আহত হয়েছেন, তাদের অনেকেই মানসিকভাবে বিধ্বস্ত। তাদের মানসিক কাউন্সিলিংয়ের ব্যবস্থা করতে হবে।

তিনি আরও বলেন, আহতদের চিকিৎসাসেবাকে রুটিন কাজ হিসেবে বিবেচনা করা যাবে না। তাদের চিকিৎসা আন্তরিকতার সঙ্গে করতে হবে।

মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ উপদেষ্টা নূরজাহান বেগম, স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব এম এ আকমল হোসেন আজাদ ও জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মীর মাহবুবুর রহমান স্নিগ্ধ।

 

একুশে সংবাদ/বিএইচ
 

Link copied!