AB Bank
ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৫ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বর্তমান ও সাবেক ছাত্রলীগের ৩৯১ নেতার নামে মামলা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:৫৭ পিএম, ২১ অক্টোবর, ২০২৪
বর্তমান ও সাবেক ছাত্রলীগের ৩৯১ নেতার নামে মামলা

গত ১৫ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় বর্তমান কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৩৯১ জনের নাম উল্লেখ করে মামলার আবেদন করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। সেখানে অজ্ঞাতপরিচয় আরও ১০০০ জনকে আসামি করার আবেদন করা হয়েছে।

সোমবার (২১ অক্টোবর) শাহবাগ থানায় বাদী হয়ে মামলার এ আবেদন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের শিক্ষার্থী মো. আবু সায়াদ বিন মাহিন সরকার।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ খালিদ মনসুর বলেন, মামলার আবেদন করা হয়েছে। আমরা সেটি গ্রহণ করেছি। আসামি অনেক, এজন্য যাচাই-বাছাই সাপেক্ষে মামলাটি নথিভুক্ত করা হবে।

আবেদনে বলা হয়েছে, মামলার অন্যতম আসামি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নির্দেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের নেতাকর্মী, বহিরাগত আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা বৈষম্যবিরোধী আন্দোলনে অংশগ্রহণকারী সাধারণ শিক্ষার্থীদের ওপর দফায় দফায় দেশি-বিদেশি আগ্নেয়াস্ত্র দিয়ে হামলা করে। ককটেল বিস্ফোরণ করে হেলমেট পরে শিক্ষার্থীদের ওপর গুলি করে তারা। এ ঘটনায় অনেক শিক্ষার্থী আহত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নেন।

মামলার অন্য আসামিরা হলেন- ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জয়দেব নন্দী, সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী চৌধুরী আ ন ম নকিব আশরাফ।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!