AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪, ৮ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ছাত্রলীগ নিষিদ্ধ: এটা দুঃসাহসিক কাজ: গয়েশ্বর


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৪১ পিএম, ২৪ অক্টোবর, ২০২৪
ছাত্রলীগ নিষিদ্ধ: এটা দুঃসাহসিক কাজ: গয়েশ্বর

ছাত্রলীগকে নিষিদ্ধ করা অন্তর্বর্তী সরকারের দুঃসাহসিক কাজ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।  

আজ বৃহস্পতিবার (২৪ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের মওলানা মোহাম্মদ আকরম খাঁ হলে ‘দেশের বর্তমান প্রেক্ষাপটে অন্তর্র্বতী সরকার ও রাজনৈতিক দলের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

জাগ্রত বাংলাদেশ নামের এক সংগঠনের উদ্যোগে এ সভা আয়োজিত হয়।

এতে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, অন্তর্বর্তী সরকার ছাত্রলীগকে নিষিদ্ধ করেছে, এটা খুবই দুঃসাহসিক কাজ। এতে আমরা আপত্তি করছি না। আমরা খুশি হয়েছি। কিন্তু যদি বিএনপিকে নিষিদ্ধ করে তখন আমরা কি করব? জামায়াতে ইসলামীর অনেক লোককে ফাঁসি দিয়েছে এবং অত্যাচারও করেছে আওয়ামী লীগ। হাসিনার মতো একটা ফ্যাসিবাদীকে নিষিদ্ধ ঘোষণা করেনি তারা।  

তিনি বলেন, যারা বিভিন্ন সংগঠনের নামে মানুষকে হত্যা, ঘুম, নির্যাতন করেছে তারা তো আরামে আছে। তাদেরকে ধরে ধরে বিচার করেন। অন্যায় করলে তার পরিণাম কি হয় সেটির দৃষ্টান্ত স্থাপন করেন।    

দেশ ছেড়ে পালানো আওয়ামী লীগের নেতা ও ফ্যাসিস্টদের দোসরদের বিষয়ে প্রশ্ন রাখেন তিনি।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, এতগুলো লোক সীমান্ত অতিক্রম করল, বিদেশে চলে গেল, হারুনের মতো লোক আমেরিকা চলে গেল কার সাহায্যে? কে তাদেরকে পালিয়ে যেতে সাহায্য করেছে? এর জবাব কার কাছে চাইব? কে দিবে এই জবাব? যারা ক্যান্টনমেন্টে আশ্রয় নিয়েছে, তারা সেখানে গেলো কীভাবে? অপরাধীদেরকে বিচারের কাঠগড়ায় না দাঁড় করিয়ে বিদেশে যাওয়ার সুযোগ কারা করে দিল? এর জবাব কি সরকার দেবে?

বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, জনগণ তো তাদেরকে আল্লাহ ভগবানের মতো বিশ্বাস করে দায়িত্ব দিয়েছেন। তিনি যদি অনন্তকাল ক্ষমতায় থাকতে চান! আমরা সেটা অবিশ্বাস করব কীভাবে! আমরা কিছুদিন দেখি, এরপরে অতীতে যা করেছি ভবিষ্যতেও তা করব। আমরা যেহেতু মৃত্যুর জন্য প্রস্তুত আছি, তাহলে আমাদেরকে মারতে আর পারবে না। এ সরকার আমাদের বিশ্বাস ও জনগণের আস্থা ভঙ্গ করুক সেটা চাই না।  

নির্বাচন করার জন্য যতটুকু সময় দেওয়া দরকার আমরা ততটুকু সময় দেব উল্লেখ করে গয়েশ্বর রায় বলেন, নির্বাচন করার সময়টা অতিক্রম হয়ে গেলে জনগণের মালিকানা ফিরিয়ে দেওয়ার জন্য বিএনপি তারেক রহমানের নেতৃত্বে ঘরে বসে থাকবে না। অতীতে রাজপথে থেকে তেমনভাবে সংগ্রাম করেছি, ভবিষ্যতেও করব। আমরা শুধু একটি অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনে জনগণের ভোটের মাধ্যমে সরকার গঠন করতে চাই।  

 

একুশে সংবাদ/বাং/নি/এন


 

 

 

Link copied!