AB Bank
ঢাকা শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

১২ ঘণ্টা পর ঢাকা থেকে ট্রেন চলাচল শুরু


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:৪৭ পিএম, ২৫ অক্টোবর, ২০২৪
১২ ঘণ্টা পর ঢাকা থেকে ট্রেন চলাচল শুরু

আন্তঃনগর পঞ্চগড় এক্সপ্রেস (৭৯৩) ট্রেনের বগি উদ্ধার শেষে আবারও ট্রেন চলাচল শুরু হয়েছে। শুক্রবার সকালে ঢাকা থেকে কোন ট্রেন ছেড়ে না যাওয়ায় শিডিউল ভেঙে পড়ে। প্রতিটি ট্রেন বিলম্ব নিয়ে ঢাকা ছাড়ছে। ফলে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

আজ (শুক্রবার) বেলা ১২টা থেকে ট্রেন চলাচল শুরু হয়। তবে দীর্ঘ সময় ট্রেন চলাচল বন্ধ থাকায় যারা যাত্রা বাতিল করেছেন তাদের টিকিটের টাকা ফেরত দেয়ার কথা জানিয়েছে রেলওয়ে।

কমলাপুর স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার জানিয়েছেন, উদ্ধার কাজ শেষ হয়েছে। কিন্তু পঞ্চগড় এক্সপ্রেসের কোচগুলো উদ্ধার করে রাখার কারণে ১, ২, ৩ ও ৪ নম্বর প্লাটফর্মের লাইন বন্ধ আছে। সেগুলো ক্লিয়ার করার চেষ্টা চলছে।

ট্রেন ছাড়ার বিষয়ে তিনি বলেন, নির্ধারিত সময়ে ট্রেনগুলো ছাড়া যাচ্ছে না। রাত থেকে এখন পর্যন্ত চার জোড়া ট্রেন আসা যাওয়া করেছে। এখন পর্যন্ত বেশ কয়েকটি ট্রেন ছেড়ে যাওয়ার জন্য অপেক্ষমাণ আছে। রেল কর্তৃপক্ষ যাত্রীদের মোবাইলে রাত থেকেই এসএমএস পাঠানোর মাধ্যমে সম্ভাব্য দেরির বিষয়টি অবগত করেছে।

এছাড়া যে সব যাত্রী তাদের যাত্রা বাতিল করতে চাচ্ছেন, তাদের টিকিটের টাকা ফেরতের ব্যবস্থা করা হয়েছে বলেও জানান মাসুদ সারওয়ার।

এর আগে বৃহস্পতিবার রাত সোয়া ১২টার দিকে কমলাপুর রেল স্টেশন ছেড়ে যাওয়ার সময় পঞ্চগড়গামী আন্তঃনগর ট্রেনটি মালিবাগে পৌঁছালে পঞ্চগড় এক্সপ্রেসের ৩টি বগি লাইনচ্যুত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ট্রেনটি সাধারণ সময়ের প্রায় আধাঘণ্টা দেরিতে রেল স্টেশন ছাড়ে। প্ল্যাটফর্ম পার হওয়ার ২ মিনিটের মধ্যে ঝাঁকুনি অনুভব হয় এবং ট্রেনটি থামানো হয়। পরে নেমে দেখা যায় ট্রেনের বিভিন্ন কোচের মোট ৩টি বগি লাইনচ্যুত হয়। দেখা গেছে, লাইনের পাত ভেঙে গেছে। পরে চাকাগুলো নিচে পড়ে যায়। ট্রেনের গতি কম ছিল বলে কেউ আহত হননি।
 

একুশে সংবাদ/এনএস

Link copied!