AB Bank
ঢাকা সোমবার, ২৮ অক্টোবর, ২০২৪, ১২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যুক্তরাষ্ট্রের লিখে দেয়া সংবিধান মানুষ গ্রহণ করবে না: রোবায়েত ফেরদৌস


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৮:১৫ পিএম, ২৭ অক্টোবর, ২০২৪
যুক্তরাষ্ট্রের লিখে দেয়া সংবিধান মানুষ গ্রহণ করবে না: রোবায়েত ফেরদৌস

পূর্ববর্তী সময়ে বাংলাদেশের সংবিধান ভারত লিখেছে, এবার কি যুক্তরাষ্ট্র লিখবে? এমন প্রশ্ন তুলেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক রোবায়েত ফেরদৌস। রোববার (২৭ অক্টোবর) বিকেলে ছাত্র অধিকার পরিষদের এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

এ সময় সংবিধান সংস্কার কমটিতিতে থাকা আলী রিয়াজকেও প্রত্যাখ্যান করেন তিনি। তিনি বলেন, আলী রিয়াজ যুক্তরাষ্ট্রের নাগরিক। সংবিধান সংস্কারে মার্কিন যুক্তরাষ্ট্রের হয়ে কাজ করতে আলী রিয়াজ এই কমিটিতে এসেছেন কিনা তা নিয়েও প্রশ্ন তুলেন তিনি। যুক্তরাষ্ট্রের করে দেয়া সংবিধান বাংলাদেশের জনগণ গ্রহণ করবে না বলেও জানান তিনি।

এ সময় অন্তর্বর্তী সরকারের সমালোচনা করেন তিনি। বলেন, এই সরকারে স্থানীয় পর্যায়ের মানুষের প্রতিনিধিত্ব নেই। বাংলাদেশ বহু ধর্ম, বহু সংস্কৃতি এবং বহু ভাষার রাষ্ট্র বলেও উল্লেখ করেন তিনি।

এ সময় গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর বলেন, গত দেড় দশকে অপরাজনীতির বলি হয়েছে শতাধিক শিক্ষার্থী। শুধু আওয়ামী লীগ পনেরো বছরে করেছে তা না তার আগে যারা ছিলো তারাও এই অপরাজনীতি করেছে।

তিনি আরও বলেন, বর্তমানে রাষ্ট্রপতি অপসারণ নির্বাচন নানান ইস্যুতে কথা হচ্ছে। তবে তা নিয়ে প্রয়োজন রাজনৈতিক ঐক্যমত। আড়াই মাসে অন্তবর্তীকালীন সরকারের পারফরম্যান্স খুব বেশি ভালো না বলেও মন্তব্য করেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!