AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চিকিৎসকদের কর্মবিরতি তুলতে মমতার বাড়িতে বৈঠক শুরু


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১০:২৯ পিএম, ১৬ সেপ্টেম্বর, ২০২৪
চিকিৎসকদের কর্মবিরতি তুলতে মমতার বাড়িতে বৈঠক শুরু

আরজি কর ইস্যুতে জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতি তুলতে অবশেষে বৈঠকে শুরু। তৃতীয়বারের চেষ্টায় কালীঘাটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে বৈঠকে যোগ দিলেন পশ্চিমবঙ্গের ২৬টি মেডিকেল কলেজের জুনিয়র চিকিৎসকদের একটি প্রতিনিধিদল।

আর জি কর হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক ধর্ষণ ও নৃশংস হত্যার ঘটনার বিচার চেয়ে দীর্ঘ ৩৮ দিনের বেশি চলছে জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতি। পাঁচ দফা দাবিতে অনড় জুনিয়র চিকিৎসকদের সোমবার (১৬ সেপ্টেম্বর) সকালে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসার জন্য আহ্বান জানান রাজ্যের মুখ্যসচিব মনোজ পন্থ।

সোমবার বিকেল পাঁচটায় কালীঘাটে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির বাসভবনে বৈঠকের স্থান নির্ধারণ করা হয়েছে বলে উল্লেখ করে চিঠিতে স্পষ্ট উল্লেখ করে দেওয়া হয় পঞ্চম এবং শেষবারের জন্য চেষ্টা করা হচ্ছে জুনিয়র চিকিৎসকদের সঙ্গে বৈঠকে বসার। এরপরেই স্বাস্থ্য ভবনের সামনে অবস্থানরত রাজ্যের মেডিকেল কলেজগুলির চিকিৎসকদের জেনারেল বডির বৈঠক হয়। তারপরেই মুখ্যমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে বৈঠকে বসবেন বলে জানিয়ে পাল্টা ই-মেল করা হয় মুখ্যসচিবকে। তবে সেই চিঠিতে লাইভ স্ট্রিমিংয়ের কথাটি উল্লেখ না থাকলেও বলা হয় দুই পক্ষের ভিডিওগ্রাফার বৈঠকের ভিডিও করবেন এবং বৈঠকের শেষে রেকর্ডিং চিকিৎসকদের হাতে তুলে দিতে হবে।

জুনিয়র চিকিৎসকদের পাঠানো চিঠির জবাবে মুখ্যসচিব জবাবি ই-মেল করে জানান, দুই তরফে বৈঠকের ভিডিও করা সম্ভব নয়। তবে আলোচনার শেষে কার্যবিবরণীতে সই করবেন দুই পক্ষ। এরপর চিকিৎসকদের তরফে জানানো হয়, বৈঠকের কার্যবিবররণী লিপিবদ্ধ করতে তাঁরা দুজন ‍‍`স্টেনোগ্রাফার‍‍` নিয়ে যাবেন।

এরপর বৈঠকের নির্ধারিত সময়ের প্রায় দেড় ঘণ্টা দেরিতে কালীঘাটে পৌঁছায় জুনিয়র চিকিৎসকদের বহনকারী বাস। সন্ধে সাতটা নাগাদ শুরু হয় বৈঠকের প্রাথমিক প্রক্রিয়া।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!