AB Bank
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৭২ ঘন্টার অবরোধ, বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে তালা


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
১২:১৬ পিএম, ৩১ অক্টোবর, ২০২৩
৭২ ঘন্টার অবরোধ, বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে তালা

বিএনপি-জামায়াতের ডাকা ৭২ ঘন্টার অবরোধ চলছে। দেশের বিভিন্ন স্থানে অগ্নিসংযোগ, ককটেল বিস্ফোরণ, পুলিশের সঙ্গে অবরোধ ধাওয়া-পাল্টা, বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটছে। এমন পরিস্থিতিতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলতে দেখা গেছে।

ফটকের সামনের রাস্তায় পুলিশের সশস্ত্র অবস্থান দেখা গেছে। তবে কেন্দ্রীয় কার্যালয়ের আশপাশে বিএনপি ও দলটির অঙ্গসংগঠনের কাউকে দেখা যায়নি।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল পৌনে ৯টার দিকে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এমন চিত্র দেখা যায়। কেন্দ্রীয় কার্যালয়ে কাউকে ঢুকতে দিচ্ছে না পুলিশ।   নয়াপল্টনের আশপাশ এলাকায় বিভিন্ন মোড়ে পুলিশের সতর্ক অবস্থান দেখা গেছে। ঢাকাসহ সারা দেশে আধা সামরিক বাহিনী বিজিবি টলহ দিতে দেখা গেছে।

পুলিশের মতিঝিল বিভাগের উপকমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান সংবাদমাধ্যমকে বলেন, বিএনপির ডাকা অবরোধকে কেন্দ্র করে কেউ যেন কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি তৈরি করতে না পারে, সে জন্য পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। নয়াপল্টনসহ পুরো এলাকায় পর্যাপ্তসংখ্যক পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন।

২৮ অক্টোবরের সমাবেশে হামলা, একদফা দাবি আদায় এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতাকর্মীদের গ্রেপ্তার ও হয়রানির প্রতিবাদে সড়ক, রেল ও নৌপথ অবরোধের ডাক দেয় বিএনপি। একই কর্মসূচি ঘোষণা করে জামায়াতও। এছাড়া সরকার পতনের যুগপৎ আন্দোলনে যুক্ত সমমনা জোট ও অন্য দলগুলোও আলাদাভাবে অবরোধ পালন করবে।

একুশে সংবাদ/এএইচবি/এসআর

Link copied!