AB Bank
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গাজীপুরের উন্নয়ন করতে চান তৃণমূল বিএনপির ইসরাত জাহান শারমিন


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:০৯ পিএম, ২২ নভেম্বর, ২০২৩
গাজীপুরের উন্নয়ন করতে চান তৃণমূল বিএনপির ইসরাত জাহান শারমিন

গাজীপুর-২ জাতীয় সংসদের ১৯৫ নং আসনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি আসন। আসনটি আওয়ামী লীগের ঘাঁটি হিসেবে পরিচিত। এই আসনে আওয়ামী লীগের হয়ে নৌকার হাল ধরার কথা রয়েছে আওয়ামী লীগ নেতা শহিদ আহসানউল্লাহ মাস্টারের ছেলে জাহিদ আহসান রাসেলের। তবে এবার এই আসনে আওয়ামী লীগের হয়ে মনোনয়ন ফরম গ্রহন করেছেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম সহ কয়েকজন।

এ আসনে জাতীয় পার্টির সম্ভাব্য প্রার্থী হিসেবে রয়েছেন গাজীপুর মহানগর জাতীয় পার্টির সভাপতি ও সাবেক সচিব এমএম নিয়াজ উদ্দিন। এছাড়াও, জাকের পার্টি থেকে থাকবেন গাজীপুর মহানগর জাকের পার্টি যুব ফ্রন্টের সভাপতি রাজু আহাম্মেদ মৃধা।

এছাড়াও এ আসন থেকে তৃণমূল বিএনপি‍‍`র হয়ে মনোনয়ন ফরম ক্রয় করেছেন প্রার্থী ইসরাত জাহান শারমিন। তার জন্মস্থান টঙ্গীর মধ্য আউচপাড়া। ইসরাত জাহান শারমিনের বাবা শান্তাহার আলী শান্তু একজন ব্যবসায়ী।  

তিনি টঙ্গী সরকারী কলেজ ছাত্রদল কমিটির একজন সক্রীয় কর্মী। ২০১৫ সাল থেকে রাজনীতিতে তার সক্রিয় পথচলা শুরু হয়। 
তৃণমূল বিএনপি‍‍`র প্রতিষ্ঠাতা প্রয়াত জনাব ব্যারিস্টার নাজমুল হুদার রাজনৈতিক মতাদর্শ, বাংলাদেশি জাতীয়তাবাদ, মুক্তবাজার অর্থনীতি এবং ধর্ম নিরপেক্ষতায় বিশ্বাসী হয়ে তিনি দলটিতে যোগদান করেন। ব্যারিস্টার নাজমুল হুদার মত তিনিও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত অসাম্প্রদায়িক এক বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন দেখেন তৃণমূল বিএনপি‍‍`র এই প্রার্থী।

আসন্ন নির্বাচনে এমপি হিসেবে নির্বাচিত হলে নারীর ক্ষমতায়ন এবং নারী শক্তি প্রতিষ্ঠায় সর্বাত্নক প্রচেষ্টা চালিয়ে যাবেন বলে জানিয়েছেন এই প্রার্থী। নারীরা যাতে আর সমাজের যাঁতাকলে নিষ্পেষিত না হয় এবং নিজেদের সকল অধিকার প্রতিষ্ঠা করতে পারে সে চেষ্টার অংশ হিসেবে কাজ চালিয়ে যেতে তিনি প্রতিজ্ঞাবদ্ধ বলে জানিয়েছেন।

তৃণমূল বিএনপি‍‍`র প্রার্থী ইসরাত জাহান শারমিন নির্বাচনে জয়ী হলে গাজীপুরবাসীর দুঃখ-কষ্ট লাঘবে নিজেকে সর্বদাই নিয়োজিত রাখবেন বলে তার অঙ্গীকার ব্যক্ত করেন। নির্বাচনে অংশগ্রহণের মূল লক্ষ্যই হলো গাজীপুর এবং গাজীপুরবাসীর উন্নয়ন সাধন করা। দেশের পোশাক শিল্পের জন্য গুরুত্বপূর্ণ এই স্থানটির উন্নয়নের মাধ্যমে জাতীয় অর্থীনীতিতে অবদান রাখার ঘোষণা দেন তিনি। রাস্তা-ঘাট, বিদ্যালয়, মসজিদ, মাদ্রাসা, মন্দির, হাসপাতালসহ সকল অবকাঠামোগত, সামাজিক এবং পরিবেশগত উন্নয়নের মাধ্যমে গাজীপুরের ব্যাপক উন্নয়ন করতে চান তিনি।

নির্বাচিত হলে এই তৃণমূল বিএনপি প্রার্থী বিরোধী দলীয় সবাইকে সাথে নিয়ে একসাথে দেশের উন্নয়নে কাজ করার ইচ্ছা ব্যক্ত করেন।


একুশে সংবাদ/আ.ত.প্র/জাহা

Link copied!