AB Bank
ঢাকা সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গুজব মোকাবিলায় কর্মীদের সচেতন থাকতে বলছে আ’লীগ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:২৩ পিএম, ১১ জুলাই, ২০২৪
গুজব মোকাবিলায় কর্মীদের সচেতন থাকতে বলছে আ’লীগ

টানা চার মেয়াদে ক্ষমতায় থাকা আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে পরিকল্পিতভাবে গুজব ছড়ানো হচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির নেতাকর্মীরা। এ জন্য গুজব মোকাবিলায় কর্মীদের সচেতন করছে আওয়ামী লীগ।


সূত্রে জানা গেছে, পরিকল্পিতভাবে ফেসবুক, ইউটিউব ও হোয়ার্টসঅ্যাপের মতো জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে আওয়ামী লীগ ও সহযোগি অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের হেয়প্রতিপন্ন করছে একটি কুচক্রি মহল। দেশ ও বিদেশ থেকে একটি চক্র পরিকল্পিভাবে এসব গুজব ছড়াচ্ছে। বেশিরভাগ গুজবই তৈরি হচ্ছে বর্তমান সরকার এবং দলটির নেতাকর্মীদের বিরুদ্ধে। 

এ বিষয়টি শিকার করে দলের ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীরা বলছেন, মূলত উদ্দেশ্য প্রনোদিত, দেশের মানুষকে বিভ্রান্ত করা এবং দলীয় নেতাকর্মীদের মনোবল ভেঙে দেয়ার জন্যএসব গুজব-অপপ্রচার চালানো হচ্ছে। তবে সকল গুজব ঠেকানোর নানা উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। তারা বলছেন, এরআগেও দ্বাদশ নির্বাচনে প্রযুক্তিতে দক্ষ সরকারবিরোধী সাইবার কর্মীরাই গুজব ছড়ানোর কাজে লিপ্ত হয়েছিল। 

ঢাকা-৪ এর অত্যন্ত জনপ্রিয়, জনবান্ধব, দানবীর, এই জনপথের একটি উদীয়মান সূর্যের নাম। যার নেত্রীত্বের উপর মাননীয় প্রধানমন্ত্রী দুই দুইবার আস্থা রেখেছেন। করোনাকালীন সময়ে যিনি নিজের ভান্ড উজার করে জনগনকে সাহায্য করেছেন। আপনার মতো বহু আবুল কাশেম যার সাহায্যে এখনো টিকে আছেন, একবার নিজের বিবেককে প্রশ্ন করেন কালও যার নামের স্লোগানে গলা ফাটাতেন, যার সাহায্য হাত পেতে নিতেন আজ নিজের অপকর্ম ঢাকার জন্য তার বিপক্ষে গীবত করতেছেন। আমি নিশ্চিত আজ যদি আকাশ কুমার ভৌমিক আপনার স্বার্থ হাসিল করে দেন কাল আবার লেজ গুটিয়ে তার পায়ের কাছে এসে বসে থাকবেন। ঈমান ঠিক করেন, গীবত ছেরে দেন, আল্লাহকে ভয় করেন। আর মানুষের কু-পরামর্শ থেকে দূরে থাকেন। একইভাবে আরো কয়েকজন ন্যাটিজেন লিখেছেন, কদমতলী থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক ও ৫৯ নং ওয়ার্ড কাউন্সিলর আকাশ কুমার ভৌমিক একজন মানবিক মানুষ। তার বিরুদ্ধে পরিকল্পিতভাবে সামাজিক যোগাযোগ এধরনের গুজব ছড়িয়ে কোনোলাভ হবে না। তবে আকাশ কুমার ভৌমিক বলেছেন, আমার জানামতে কারো ক্ষতি করি নাই। আজকে যারা আমার বিরুদ্ধে পরিকল্পিতভাবে ষড়যন্ত্র করছে, উপরওলা তাদের হেদায়েত করুন। 

একইভাবে মাতুয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো: শান্তনূর খান শান্ত’র বিরুদ্ধে কিছু গুজবকারি বিদেশ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালাচ্ছে বলে অভিযোগ করেছেন তিনি। শান্তনূর খান শান্ত ব্যক্তি জীবনে একজন সৎ-আর্দশবান মানুষ। আওয়ামী লীগের একজন ত্যাগী ও সাহসী রাজপথের কর্মী বলে জানিয়েছেন তৃণমলের নেতাকর্মীরা। তার বিরুদ্ধের গুজবের জবাবে মনির হোসেন নামে একজন লিখেছেন, ভাই আপনার কোনো ভোয় নাই রাজপোথ ছাড়ি নাই। তোফায়েল আহম্মেদ মিন্টু নামে একজন লিখেছেন, শান্ত ভাই ভালো লোক, আগামীতে জয় তারই হোকে। 

শুধু আকাশ কুমার ভৌমিক কিংবা শান্ত নয়, ঢাকা মহানগর উত্তর-দক্ষিন আওয়ামী লীগের সৎ-আর্দশবান এবং দলের পরীক্ষিত নেতাকর্মীদের বিরুদ্ধে পরিকল্পিতভাবে অপপ্রচার ও গুজব চালানো হচ্ছে বলে অভিযোগ করেছেন অনেকে। তবে গুজব ও অপপ্রচারের জবাব দিতে সরকার সজাগ রয়েছে বলে জানিয়েছেন দলের নীতি নির্ধারকরা। সম্প্রতি দলের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি আজকে গুজব ছড়াচ্ছে। পুলিশকে ঢালাওভাবে আক্রমণ করা হচ্ছে। সেনাবাহিনীর বিরুদ্ধে তাদের মতলব আছে। ঢালাওভাবে দুর্নীতিবাজ বানানোর যে চক্রান্ত চলছে, এটা আওয়ামী লীগকে হটানোর জন্য ষড়যন্ত্র কি না, সেটা ভেবে দেখতে হবে।


এ বিষয়ে আওয়ামী লীগের একজন সাংগঠনিক সম্পাদক নাম প্রকাশ না করারশর্তে বলেন, এটি নতুন কিছু নয়, যারা অপরাজনীতি ও প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাস করে, এই গুজবের কোনো ভিত্তি নেই। সীমাহীন গুজব ও অপপ্রচার অতিক্রম করেই আওয়ামী লীগ এ পর্যন্ত এসেছে। তিনি বলেন, ষড়যন্ত্র মোকাবিলা করতে হলে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। ঐক্যবদ্ধ আওয়ামী লীগ সব গুজব ও অপপ্রচার প্রতিরোধ করতে পারে। মূলত উন্নয়ন ও অগ্রগতির ধারাকে ব্যাহত করার জন্য গুজব ও অপপ্রচার করা হয়। এসব মোকাবিলা করেই সরকার ও দলকে পথ চলতে হচ্ছে। আমরা সজাগ ও সতর্ক আছি। এসব গুজবে আমরা ভীতসন্ত্রস্ত নই।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!