AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আগামী জাতীয় নির্বাচনের টাইম ফ্রেম জানতে চেয়েছে রাশিয়া: আমীর খসরু


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৮:৪৯ পিএম, ২৯ আগস্ট, ২০২৪
আগামী জাতীয় নির্বাচনের টাইম ফ্রেম জানতে চেয়েছে রাশিয়া: আমীর খসরু

রাশিয়া আগামী জাতীয় সংসদ নির্বাচনের টাইম ফ্রেম জানতে চেয়েছে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

২৯ আগস্ট গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে ঢাকায় রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার ভিকেনতিয়েভিচ মন্টিটস্কির সঙ্গে সাক্ষাৎ শেষে এ কথা বলেন তিনি। এর আগে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধি দলের সঙ্গে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

আমীর খসরু বলেন, বাংলাদেশের বর্তমান প্রেক্ষাপট, নির্বাচন ইত্যাদি বিষয়ে তারা জানতে চেয়েছে। আমরা বলেছি, আমাদের অবস্থান পরিষ্কার করেছি। তারা টাইম ফ্রেম জানতে চেয়েছে। আমরা কোনো টাইম ফ্রেম বলিনি। আমরা বলেছি, এই অন্তর্বর্তী সরকারকে এবং তাদের কার্যক্রমে পূর্ণ সমর্থন দিচ্ছি। যত তাড়াতাড়ি সম্ভব যে রিফর্মগুলো নিয়ে আলোচনা হবে, সেগুলো তাড়াতাড়ি করে একটা নির্ধারিত সময়ে সুষ্ঠু নির্বাচন হবে।

তিনি আরও বলেন, স্বাভাবিকভাবে সবাই আজকের অবস্থান জানতে চায়, আগামী দিনের অবস্থান জানতে চায়। আজকে যে সম্পর্ক আছে, আগামী দিনে সেই সম্পর্ক থাকবে কিনা, আমাদের বক্তব্য পুরোপুরি সম্পর্ক থাকবে। সব দেশের সঙ্গে থাকবে। আমরা সিলেকটিভলি কোনো দেশকে আগে বা পরে সেভাবে দেখি না।

বিএনপির পররাষ্ট্রনীতি হচ্ছে সবার সঙ্গে সুসম্পর্ক রেখে দুই দেশের মধ্যে কম্পারেটিভ অ্যাডভানটেজগুলো আছে সেগুলোর সুযোগ নিতে হবে বলে জানান আমীর খসরু। তিনি বলেন, বাংলাদেশে যেখানে কম্পারেটিভ অ্যাডভানটেজগুলো আছে সেগুলোর আমরা সুযোগ নিতে চাই, দুই দেশের সম্পর্ক হতে হবে পরস্পরের লাভবান হতে হবে। পরস্পরের প্রতি সম্মানবোধ থাকতে হবে, মিউচুয়াল রেসপেক্ট থাকতে হবে, মিউচুয়ালি বেনিফিটেড হতে হবে। সেই বিষয়গুলো আমাদের আলোচনায় উঠে এসেছে। সেক্ষেত্রে বাংলাদেশের যেখানে সম্ভাবনা আছে রাশিয়াতে, রাশিয়ার যদি সম্ভাবনা থাকে এখানে, বাংলাদেশের স্বার্থ রক্ষা করে সম্পর্ক গড়ে উঠবে। বন্ধুত্ব হয় দুই দেশের মধ্যে বিদ্যমান মিউচুয়াল রেসপেক্ট ও মিউচুয়াল ইন্টারেস্টের ভিত্তিতে। সুতরাং রাশিয়ার সঙ্গে আমাদের সেভাবে সম্পর্ক হবে।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!