AB Bank
ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সংবিধান পরিবর্তন করলে আপত্তি নেই: নুর


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:২৪ পিএম, ২২ সেপ্টেম্বর, ২০২৪
সংবিধান পরিবর্তন করলে আপত্তি নেই: নুর

বাংলাদেশের সংবিধান মানুষের মৌলিক অধিকারের সুরক্ষা দিতে পারেনি বলে মন্তব্য করেছেন গণ-অধিকার পরিষদের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। শনিবার (২১ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে ‌‘রাষ্ট্র সংস্কারে আইনজীবীদের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।


নুরুল হক বলেন, ‘উচ্চ আদালতে বিচারপতি নিয়োগের বিষয়ে নিয়ম থাকা উচিত। আদালতকে আইন মন্ত্রণালয়ের অধীনস্ত করা উচিত না। বিচার বিভাগের পূর্ণাঙ্গ স্বাধীনতার যে কথা আমরা বলি, তা নিশ্চিত করতে হবে। বিপ্লবের পর বিভিন্ন দেশে সংবিধান পরিবর্তন হয়। বাংলাদেশের যে সংবিধান তা মানুষের মৌলিক অধিকার সুরক্ষা দিতে পারেনি, তাই নতুন করে সংবিধান পরিবর্তন করা হলে আমাদের আপত্তি থাকবে না।’

আলোচনা সভায় গণ-অধিকার পরিষদ সভাপতি আরও বলেন, স্বাধীনতার ৫৩ বছরে আমরা বাংলাদেশকে নতুন করে গড়ার সুযোগ পেয়েছি। এখন সময় এসেছে দেশকে সংস্কার করার।  গণ-অধিকার পরিষদের ভ্রাতৃপ্রতিম সংগঠন আইনজীবী অধিকার পরিষদ এ আলোচনা সভার আয়োজন করে। সভা থেকে আইনজীবী অধিকার পরিষদের নতুন কমিটি ঘোষণা করা হয়।
 
নুরুল হক নুর অ্যাডভোকেট গোলাম সরওয়ার জুয়েলকে আহ্বায়ক, অ্যাডভোকেট সরকার নুরে এরশাদ সিদ্দিকীকে সদস্যসচিব করে বাংলাদেশের আইনজীবী অধিকার পরিষদের কমিটি ঘোষণা করেন। নবগঠিত আইনজীবী অধিকার পরিষদের উদ্দেশে তিনি বলেন, আপনারা তৃণমূল পর্যায়ে যাবেন। আইনজীবী অধিকার পরিষদের মূল কাজ হবে সুবিচার নিশ্চিত করা।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!