AB Bank
ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এনজিও মার্কা কাঠামো দিয়ে সরকার ৬ মাসও টিকতে পারবে না: নুর


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:২৬ পিএম, ২৮ সেপ্টেম্বর, ২০২৪
এনজিও মার্কা কাঠামো দিয়ে সরকার ৬ মাসও টিকতে পারবে না: নুর

এনজিও মার্কা কাঠামো দিয়ে অন্তর্বর্তী সরকার ৬ মাসও টিকতে পারবে না বলে মন্তব্য করেছেন গণ-অধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর।

শনিবার রাজধানীতে রাষ্ট্র সংস্কারে পেশাজীবীদের ভূমিকা শীর্ষক আলোচনা সভায় বক্তৃতা করেন তিনি।

নুর বলেন, রাজনৈতিক ঐকমত্যের ভিক্তিতে আগামী দু-বছরের জন্য সরকার পরিচালনা করতে হবে। চলমান এই এনজিও মার্কা কাঠামো দিয়ে সরকার ৬ মাসও টিকতে পারবে না।

তিনি বলেন, কোনো মাস্টারমাইন্ড বা কারো একার দ্বারা এই গণ-অভ্যুত্থান হয়নি। বিএনপি-জামায়াতের মতো বড় রাজনৈতিক দল ছাড়া এত বড় আন্দোলন সম্ভব ছিল না। তাই সবার ঐকমত্যের সরকার গঠন করতে হবে। সমন্বয়করা যেভাবে গার্ড অব অনার নিচ্ছে, ক্ষমতা ভোগ করছে তা বন্ধ করতে হবে।

রাতারাতি নির্বাচন দেয়া ঠিক হবে না মন্তব্য করে গণ-অধিকার পরিষদ সভাপতি বলেন, রাষ্ট্র সংস্কার করে জন-আকাঙ্ক্ষা বাস্তবায়ন করতে হবে।

পাহাড়ের সশস্ত্র গোষ্ঠী ও সন্ত্রাসীদের নির্মূলে সেনাবাহিনীকে কাজ করতে হবে উল্লেখ করে নুর বলেন, পার্বত্য চট্টগ্রাম নিয়ে যে কোনো ষড়যন্ত্র মোকাবিলায় সতর্ক থাকতে হবে।

একই অনুষ্ঠানে গণ-অধিকার পরিষদের সাধারণ সম্পাদক খান বলেন, রাজনীতিবিদদের বাদ দিয়ে এনজিও মার্কা চেহারা দিয়ে দেশ পরিচালনা সম্ভব না। প্রকৃতপক্ষে যদি রাষ্ট্র সংস্কার করা না যায়, তবে এই সরকারকে আস্তাকুঁড়ে নিক্ষেপ করবে জনগণ।

তিনি বলেন, সেনাবাহিনীর কাছে কারা আশ্রয় নিয়েছে তার তালিকা যদি প্রকাশ করা না হয়, তবে ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগ নেতা যারা পালিয়ে গেছেন তার দায় সরকারকে নিতে হবে।

 

একুশে সংবাদ/স.ট/এনএস

Link copied!