AB Bank
ঢাকা শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ছাত্র-জনতা গণহত্যাকারীদের গুলিস্থানে এনে জনসম্মুখে বিচার করতে হবে: দুদু


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০২:২৬ পিএম, ১৯ অক্টোবর, ২০২৪
ছাত্র-জনতা গণহত্যাকারীদের গুলিস্থানে এনে জনসম্মুখে বিচার করতে হবে: দুদু

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, ছাত্র-জনতার ন্যায়সঙ্গত আন্দোলনে যারা অবিচারে গণহত্যা চালিয়েছেন তাদেরকে কোন ট্রাইব্যুনাল নয়, গুলিস্থানে এনে জনসম্মুখে বিচার করতে হবে। তিনি আরো বলেন, একটি কুচক্রী মহল সব সময় জাতীয়তাবাদী শক্তির বিরোধীতা করেছে। কিন্তু মহান মুক্তিযুদ্ধ ও পরবর্তী দেশ পরিচালনায় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ভূমিকা অত্যন্ত সাহসী ছিল। 

নির্বাচনের মাধ্যমে বেগম খালেদা জিয়া বহুদলীয় গণতন্ত্রের মাধ্যমে দেশ পরিচালনা করে দৃষ্টান্ত স্থাপন করেছেন। কিন্তু একটি অপশক্তি দীর্ঘ ১৬ বছর নির্বাচন পদ্ধতিকে প্রশ্নবিদ্ধ করে ক্ষমতার জোরে অবৈধভাবে রাষ্ট্র দখল করে রেখেছিলেন। গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনের ফলে সেই দুঃশাসন থেকে আমরা মুক্তি পেয়েছি। 

বর্তমান অন্তর্বর্তীকালীন সরকার সম্পর্কে তিনি বলেন, অবশ্যই এই সরকার রাষ্ট্র সংস্কারে সফল হবে। আমরা তাদেরকে সর্বাত্মক সহযোগিতা দিতে প্রস্তুত।

১৯ অক্টোবর শনিবার সকাল ১০ টায় সাপ্তাহিক আসেদিনযায় এর উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হল (গোলটেবিল মিলনায়তনে) “গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠায় আমাদের করণীয়” শীর্ষক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

সাপ্তাহিক আসেদিনযায় এর সম্পাদক এস এম রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক এডভোকেট নজরুল ইসলাম রাজন, বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক এম আব্দুল্লাহ, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, বাংলাদেশ লিবারেল পার্টির চেয়ারম্যান শেখ মহিউদ্দিন, এফবিসিসিআই’র সাবেক পরিচালক এম জি আর নাসির মজুমদার, দ্যা ডেইলি নিউ নেশন’র সম্পাদক মোস্তফা কামাল মজুমদার, এলজিইডি’র সাবেক প্রধান প্রকৌশলী মতিউর রহমান, দৈনিক ভোরের কাগজ’র চীফ রিপোর্টার খন্দকার কাওসার হোসেন, বাংলাভিশন’র নির্বাহী সম্পাদক বদরুল আলম নাবিল, এটিএন এমসিএন’র সিইও সাজেদুর রহমান মুনিম, কর্ণেল (অবঃ) আব্দুল হক, মুলাদী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বরিশাল উত্তর জেলা বিএনপি ১ নং সদস্য আব্দুস ছত্তার খান, সাপ্তাহিক অপরাধ বিচিত্রা’র সম্পাদক প্রকাশক এস এম মোর্শেদ, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি- এনডিপি’র মহাসচিব মোঃ মঞ্জুর হোসেন ঈসা, জাসস নেতা খালেদ এনাম মুন্না, পল্টন থানা বিএনপি নেতা ফজলুল হক মনি, বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী খান চমন-ই-এলাহী। পবিত্র কোরআন তেলাওয়াত করেন ক্বারী মোঃ শাফিউর রহমান কাজী। অনুষ্ঠান সঞ্চালনা করেন এশিয়ান জার্নালিস্ট সোসাইটির সভাপতি জাকির হোসেন ও রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ) এর চেয়ারম্যান এস এম জহিরুল ইসলাম।

 

একুশে সংবাদ/ এস কে

Link copied!