AB Bank
ঢাকা সোমবার, ২১ অক্টোবর, ২০২৪, ৫ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাজধানীতে সাবেক ছাত্রলীগ নেতাদের বিক্ষোভ মিছিল


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:৩১ পিএম, ২১ অক্টোবর, ২০২৪
রাজধানীতে সাবেক ছাত্রলীগ নেতাদের বিক্ষোভ মিছিল

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার বিরুদ্ধে দেয়া সকল মামলা প্রত্যাহারের দাবিতে রাজধানীর আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রলীগের সাবেক নেতাকর্মী। 

সোমবার (২১ অক্টোবর) সকালে গুলিস্তানের বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে একদল সাবেক ছাত্রনেতা এ বিক্ষোভ মিছিল করে।

বিক্ষোভ সমাবেশ শেষে সংক্ষিপ্ত সমাবেশে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শের আলোকে তার কন্যা শেখ হাসিনা বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে যখন সমৃদ্ধির মহাসড়ক দিয়ে দেশকে এগিয়ে নিয়ে চলেছিলেন তখন পাকিস্তান সমর্থিত সাম্প্রদায়িক শক্তি জামায়াত-শিবির-বিএনপি সারা দেশে হত্যা, অগ্নিসংযোগ, ধর্ষণ, লুটতরাজ, মন্দির-গির্জা ভাঙচুর, সংখ্যালঘুদেরকে হত্যা, পুলিশ-আনসার হত্যা, আওয়ামী লীগের নেতা-কর্মীদের হত্যা, সংসদ ভবন, গণভবন, প্রধানমন্ত্রীর কার্যালয়, মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেস, বিটিভিসহ সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা করে ব্যাপক ক্ষতি সাধনের মধ্য দিয়ে দেশকে অস্থিতিশীল করে নির্বাচিত সরকারকে ক্ষমতাচ্যুত করে।

সরকার প্রধান জননেত্রী শেখ হাসিনাকে জোর করে দেশত্যাগ করতে বাধ্য করে। জাতির পিতা বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত ধানমন্ডির ৩২ নম্বর ঐতিহাসিক বাড়িটি পুড়িয়ে দেয়।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে অন্যায় করা হচ্ছে। আমরা এই অন্যায়ের প্রতিবাদ করতে এসেছি। এই সকল মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার করতে হবে। আমরা ছাত্রলীগের সাবেক নেতারা রাজপথে আছি, এসব মিথ্যামালা প্রত্যাহার না করলে আন্দোলন সংগ্রামের মাধ্যমের সরকারকে মিথ্যা মাললা প্রত্যাহার করতে বাধ্য করবো।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রথম যুগ্ম আহ্বায়ক নিজাম উদ্দিন বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে একেরপর এক মিথ্যা মামলা দেয়া হয়েছে, হচ্ছে। চেপে বসা অপশক্তির সরকার তাদের দোসরদের দিয়ে এই অসত্য মামলা করছে। বাঙালির মুক্তি আন্দোলন ও স্বাধীনতা যুদ্ধের নেতৃত্বদানকারী দল বাংলাদেশ আওয়ামী লীগকে রাজনীতির মাঠ থেকে উচ্ছেদ করার অসৎ উদ্দেশে চেপে বসা সরকার এসব নোংরামি করছে।

আমরা এইসবের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। জননেত্রী শেখ হাসিনাসহ নেতৃবৃন্দের বিরুদ্ধে করা সকল মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার করার জোর দাবি জানাচ্ছি।

বঙ্গবন্ধু এভিনিউ গুলিস্তানে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে রাস্তায় বিক্ষোভ মিছিলে ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন, গণশিক্ষাবিষয়ক সম্পাদক আবু আব্বাস ভূঁইয়া, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য শেখ মুহাম্মদ জামাল হোসাইন, ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক এনামুল হক প্রিন্স, হাসান আহম্মেদ খান, সাবেক সহ-সভাপতি  এম. এম. নাজমুল হাসান,ঢাকা কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক সোহেল রান, ইডেন কলেজ ছাত্রলীগের সাবেক সহ সভাপতি পারভিন মিশু ও লাবনী চৌধুরী, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ সভাপতি মো. হাসান প্রমুখ।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!