AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দক্ষিণ আফ্রিকায় জুমা‍‍`আ খুতবা দিলেন কাবার ইমাম


Ekushey Sangbad
মো.শরীফ উদ্দিন, দক্ষিণ আফ্রিকা
০৩:২০ পিএম, ১৫ সেপ্টেম্বর, ২০২৪
দক্ষিণ আফ্রিকায় জুমা‍‍`আ খুতবা দিলেন কাবার ইমাম

দক্ষিণ আফ্রিকার প্রিটোরিয়ার লোডিয়ামের উস সালামে মসজিদে জুম‍‍`আর খুতবা ও ইমামতি করলেন ক্বাবার ইমাম ও খতিব শায়েখ ড. ইয়াসির বিন রশিদ বিন হুসাইন আল উদয়ানী আদ দাওসারী। 

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) দুপুর ১২ টার আগে হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লী ক্বাবার ইমামের খোতবা এবং জুমার নামাজ পড়তে উস সালামে মসজিদে উপস্থিত  হয়েছে। দেশটিতে বসবাসরত বাংলাদেশি, পাকিস্তান, ইন্ডিয়া, তুর্কী, সোমালিয়া সহ আফ্রিকার বিভিন্ন দেশের মুসলমানেরা ছুটে আসেন। শুক্রবার অত্র মসজিদে সর্ববৃহৎ জুমা‍‍`আ নামাজের জামাত অনুষ্ঠিত হয়েছে।

কাবার ইমামের নামাজ পড়ানোকে কেন্দ্র করে উস সালামে মসজিদ প্রাঙ্গণ ও আশপাশের এলাকা মুসলমানদের বিশাল মিলনমেলায় পরিণত হয়। ধর্মপ্রাণ মুসলমানেরা তার পেছনে নামাজ পড়ার সুযোগ পেয়ে বেশ খুশি ও আনন্দিত। 

জুমার খুতবায় কাবার ইমাম আল্লাহর প্রতি বিশ্বাস এবং শান্তি প্রতিষ্ঠায় ইসলামের গুরুত্ব তুলে ধরেন। তিনি আল্লাহর সঙ্গে শরিক করার বিরুদ্ধে সতর্ক করে এটা সবচেয়ে বড় পাপ বলে উল্লেখ করেন। সেই সঙ্গে অমুসলিমদের মাঝে শান্তিপূর্ণভাবে ইসলাম প্রচারের আহ্বান জানানোর পাশাপাশি মুসলমানদেরকে অন্য ধর্মের প্রতি অসম্মান এড়ানোর কথা বলেন।

চমৎকার কণ্ঠে কোরআন তেলাওয়াতের জন্য বিশ্বব্যাপী শায়েখ ড. ইয়াসির বিন রশিদের সুনাম রয়েছে। অসাধারণ চেহারা আর বাচনভঙ্গির দরুণ তিনি বেশ জনপ্রিয়। 

 

একুশে সংবাদ/বিএইচ

সর্বোচ্চ পঠিত - প্রবাস

Link copied!