AB Bank
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল থেকে ছিটকে গেলেন হ্যাজেলউড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:১৭ পিএম, ৫ জুন, ২০২৩
টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল থেকে ছিটকে গেলেন হ্যাজেলউড

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে থেকে নাম প্রত্যাহার  করে নিয়েছেন অস্ট্রেলিয়ার পেসার জশ হ্যাজেলউড। ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে না পারায় ভারতের বিপক্ষে ফাইনালে খেলতে পারবেন না হ্যাজেলউড। তার জায়গায় দলে সুযোগ পেয়েছেন আরেক পেসার মাইকেল নেসার।

 

গত জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিডনি টেস্টে অ্যাকিলিস ইনজুরিতে পড়েন হ্যাজেলউড। এরপর থেকে লাল বলের ক্রিকেটে খেলেননি তিনি। সর্বশেষ আইপিএল দিয়ে মাঠে ফিরলেও, পুরনো ইনজুরি পিছু ছাড়েনি তাকে। আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে তিন ম্যাচ খেলে মাঝপথেই দেশে ফিরেন হ্যাজেলউড।

 

ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ না হলেও টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দলে রাখা হয় হ্যাজেলউডকে। স¤প্রতি অনুশীলন সেশনে পুরোদমে বোলিং করলেও অস্বস্তিবোধ করায় এবং ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ টেস্টের অ্যাশেজ সিরিজ  থাকায় তাকে নিয়ে ঝুঁকি নিতে রাজি নন নির্বাচকরা।

 

এক বিবৃতিতে অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি বলেন, ‘খেলার জন্য সবুজ সংকেত পাবার খুব কাছে ছিলো জশ। তবে আমরা জানি, আমাদের সামনে সূচি মানেই এই একটি মাত্র টেস্ট নয়।’

 

তিনি আরও বলেন, ‘এজবাস্টনের আগে এখন আদর্শ প্রস্তুতির সুযোগ পাবে হ্যাজেলউড। সাত সপ্তাহের একটু বেশি সময়ের মধ্যে ছয়টি টেস্ট থাকায়  পেস বোলিংয়ের আমাদের সব অস্ত্রই লাগবে।’

 

কাউন্টি ক্রিকেটে গøামোরগানের হয়ে দারুন ছন্দে রয়েছেন নেসার। তবে হ্যাজেলউডের জায়গায় প্যাট কামিন্স, মিচেল স্টার্ক ও নাথান লিঁওর সাথে বোলিং আক্রমনে থাকার দৌঁড়ে এগিয়ে স্কট বোল্যান্ড।

 

নেসারের দলে সুযোগের ব্যাপারে বেইলি বলেন, ‘কাউন্টিতে দারুন ফর্মের কারনে দলে সুযোগ পাবার ক্ষেত্রে এগিয়ে ছিলেন নেসার। তার অর্ন্তভুক্তি পেস বোলিং ইউনিটের শক্তি বাড়াবে।’

 

সম্প্রতি কাউন্টিতে ৫ ম্যাচে ১৯ উইকেট নিয়েছেন নেসার। সাসেক্সের বিপক্ষে ব্যাট হাতে আট নম্বরে নেমে ১২৩ রানের দুর্দান্ত ইনিংসও খেলেন তিনি। অস্ট্রেলিয়ার হয়ে ২টি করে টেস্ট ও ওয়ানডে খেলার অভিজ্ঞতা আছে নেসারের। টেস্টে ৭ ও ওয়ানডেতে ২ উইকেট নিয়েছেন তিনি।

 

আগামী ৭ জুন থেকে ইংল্যান্ডের  ওভালে শুরু হবে দ্বিতীয় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। ১৬ জুন থেকে এডজবাস্টনে শুরু হবে অ্যাশেজ সিরিজ। 

একুশে সংবাদ.কম/সম

Link copied!