AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দ্রাবিড় কিংবদন্তি ক্রিকেটার কিন্তু কোচ হিসেবে বিগ জিরো!


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:০৩ পিএম, ১০ জুন, ২০২৩
দ্রাবিড় কিংবদন্তি ক্রিকেটার কিন্তু কোচ হিসেবে বিগ জিরো!

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতীয় ক্রিকেট দলের কিছু বিস্ময়কর সিদ্ধান্ত নিয়ে বিশ্ব ক্রিকেটের মহলে তীব্র সমালোচনা হচ্ছে। প্রথমত, অধিনায়ক রোহিত শর্মা টস জিতে প্রথমে বোলিং করেন এবং তারপর অশ্বিনকে প্লেয়িং ইলেভেনে জায়গা না দেন। এই দুটি এমন বড় সিদ্ধান্ত ছিল যা নিয়ে প্রাক্তন ক্রিকেটাররাও তীব্র প্রতিক্রিয়া জানাচ্ছেন।

 

এই বিষয়ে পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার বাসিত আলিও ভারতীয় টিম ম্যানেজমেন্টকে তীব্র আক্রমণ করেছেন। তিনি রাহুল দ্রাবিড়কে কোচ হিসাবে শূন্য দিয়েছেন। তিনি এই বিষয়ে বর্ণনাও করেছেন। সেই সঙ্গে তিনি বলেছেন যে যখন ভগবান জ্ঞান বিতরণ করছিলেন তখন দ্রাবিড় হয়তো পাহাড়ের আড়ালে কোথায় লুকিয়ে ছিলেন।

 

আপনাদের জানিয়ে রাখি, ওভালের মাঠে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়শিপের ফাইনাল ম্যাচে টস হেরে অস্ট্রেলিয়া দল প্রথমে ব্যাট করতে নেমে ট্রেভিস হেড ও স্টিভ স্মিথের সেঞ্চুরির ভিত্তিতে স্কোর বোর্ডে ৪৬৯ রানের বিশাল স্কোর করেন। এই স্কোরের সামনে ভারতের প্রথম ইনিংস গুটিয়ে যায় ২৯৬ রানের ধ্যেই। তৃতীয় দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসে চার উইকেট হারিয়ে ১২৩ রান করে এবং ভারত এখন ক্যাঙ্গারুদের চেয়ে ২৯৬ রানে পিছিয়ে রয়েছে।

 

প্রাক্তন পাক ক্রিকেটার বাসিত আলি নিজের ইউটিউব চ্যানেলে বলেছেন, ‘আমি রাহুল দ্রাবিড়ের একজন বড় ভক্ত, সবসময় ছিলাম এবং থাকব। তিনি ক্লাস প্লেয়ার এবং কিংবদন্তি। কিন্তু কোচ হিসেবে তিনি একেবারেই শূন্য। আপনি ভারতের বিরুদ্ধে একটি টার্নিং পিচ প্রস্তুত করেছেন। শুধু আমাকে উত্তর দিন। ভারত যখন অস্ট্রেলিয়া সফর করেছিল, উইকেট কি একই ছিল? তাদের বাউন্সি পিচ ছিল, তাই না? সে কি ভাবছিল ভগবানই জানেন। উপরের যখন জ্ঞান বিতরণ করছিল, তারা পাহাড়ের আড়ালে কোথায় লুকিয়ে ছিল মনে হয়।’


পাকিস্তানের হয়ে ১৯টি টেস্ট এবং ৫০টি ওয়ানডে খেলা বাসিত আলি আরও বলেছেন, ‘ভারত ম্যাচ হেরেছিল যখন তারা প্রথম দুই ঘন্টায় উদ্বেগজনকভাবে বল করার সিদ্ধান্ত নিয়েছিল। যে ধরনের বোলিং প্রদর্শনে ছিল তা ঠিক আইপিএলের মতোই। প্রথম দিনে লাঞ্চ করে ভারতীয় বোলারদের মনে হচ্ছিল যেন তারা ম্যাচ জিতেছে। সমস্ত ভারত এখন যা করতে পারে তা হল তাদের সস্তায় আউট করা এবং চতুর্থ ইনিংসে একটি অলৌকিকতার আশা করা। ভারত যে ১২০ ওভার ফিল্ড করেছিল, আমি দেখেছি মাত্র ২-৩ জন খেলোয়াড় ফিট - রাহানে, কোহলি এবং জাদেজা। বাকিদের ক্লান্ত লাগছিল।’


একুশে সংবাদ.কম/সম 

Link copied!