AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অবসরের পর প্রথমবার উইলম্বডনে ফেডেরার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:০১ পিএম, ৫ জুলাই, ২০২৩
অবসরের পর প্রথমবার উইলম্বডনে ফেডেরার

গত বছরেই লন টেনিসকে আলবিদা জানিয়েছেন কিংবদন্তি রজার ফেডেরার। ২০টি গ্রান্ডস্ল্যাম জেতার পর হাঁটুর চোটের কারণে বাধ্য হয়েই তাঁকে অবসর নিয়ে নিতে হয়। তাঁর কেরিয়ারের সেরা সময় তিনি কাটিয়েছেন ঘাসের কোর্টে। ২০টি গ্রান্ডস্ল্যামের মধ্যে আটটি খেতাব রজার ফেডেরার জিতেছেন এই ঘাসের কোর্টেই। অবসরের পরে প্রথমবার ফিরলেন সেই কোর্টেই। আর সেই কোর্টেই তাঁকে রাজকীয় সম্বর্ধনা দেওয়া হল উইম্বলডন কতৃপক্ষের তরফে।

 

মঙ্গলবার রজার ফেডেরারের আসার কথাই ছিল সেন্টার কোর্টে। সেই কথা মতো তিনি এসে উপস্থিতও হন। রজার ফেডেরারকে ঘিরে সেন্টার কোর্টে তখন উত্তেজনা, উন্মাদনা একেবারে তুঙ্গে। সেন্টার কোর্টে রয়্যাল বক্সে উপস্থিত ছিলেন ডাচেস অফ কেমব্রিজ কেট মিডলটন। তাঁর পাশের চেয়ারটি ফাঁকা রাখা হয়েছিল। উপস্থিত ছিলেন অল ইংল্যান্ড ক্লাবের চেয়ারম্যান স্যালি বল্টন-সহ অন্যান্য কর্তারা। রয়্যাল বক্সে ফেডেরারের পাশে উপস্থিত ছিলেন তাঁর স্ত্রী মিরকা ফেডেরার। উপস্থিত ছিলেন তাঁর বাবা এবং মাও। এই সময়েই ফেডেরারের প্রতি সম্মাননা প্রদান করে উইম্বলডন কতৃপক্ষ। সঞ্চালক ঘোষণা করেন ৮টি উইম্বলডন জয়ী রজারের কেরিয়ারের কিছু মুহূর্ত দেখানো হবে।

 

সেই কথা মতো জায়ান্ট স্ক্রিনে দেখানো হয় উইম্বলডনে তরুণ ফেডেরার থেকে শুরু করে অভিজ্ঞ ফেডেরারের সফর। পিট সাম্প্রাসকে হারিয়ে নিজে রজার ফেডেরার সেই বছরেই প্রথম উইম্বলডন জিতেন। দেখানো হয় ফেডেরারের উইম্বলডন জয়ের একের পর এক দৃশ্য। একের পর এক ফাইনাল জেতার পর রাফায়েল নাদাল, সেরিনা উইলিয়ামস থেকে শুরু করে ওন্স জাবেউর, ইগা সুইয়াটেক, কোকো গফরা, ফেডেরারকে নিয়ে নিজেদের মতামত জানান।

 

এরপরই সুইস কিংবদন্তিকে রয়্যাল বক্সে আমন্ত্রণ জানান সঞ্চালক। ক্রিম রঙের ব্লেজার এবং ট্রাউজার পরা ফেডেরারকে দেখে তখন সেন্টার কোর্টে তখন সবাই উঠে দাঁড়িয়ে হাততালি দেওয়া শুরু করে। দেড় মিনিট ধরে একটানা হাততালি দিয়ে রজারকে স্বাগত জানান দর্শকরা। ফেডেরার প্রথমে গিয়ে জড়িয়ে ধরেন তাঁর স্ত্রীকে। তাঁকে অভিবাদন করেন কেট। হাততালি থামার পরে কেট ও মিরকার ঠিক মাঝের আসনে এসে বসেন ফেডেরার। ওই কোর্টেই মহিলাদের তৃতীয় বাছাই এলিনা রিবাকিনা ও শেলবি রজার্সের ম্যাচ শুরু হয় এরপর। উল্লেখ্য গত বছর সেপ্টেম্বর মাসে লেভার কাপ খেলে অবসর নিয়েছিলেন ফেডেরার।  

 

একুশে সংবাদ/স ক 

Link copied!