AB Bank
ঢাকা শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪, ১০ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কোনও অনুশোচনা নেই, সুযোগ পেলে আবার করব


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৩৬ পিএম, ৬ জুলাই, ২০২৩
কোনও অনুশোচনা নেই, সুযোগ পেলে আবার করব

লর্ডস টেস্টের দ্বিতীয় ইনিংসে জনি বেয়ারস্টোর আউট নিয়ে বিতর্ক কিছুতেই থামতে চাইছে না। এই অবস্থায় আজ অর্থাৎ বৃহস্পতিবার থেকে শুরু হতে চলেছে অ্যাশেজ সিরিজের তৃতীয় টেস্ট। পরপর দুই ম্যাচ হেরে এমনিতেই পিছিয়ে রয়েছে ইংল্যান্ড লিডস টেস্ট হারলেই অ্যাশেজ পকেটে তুলে নেবে অজিরা। স্বাভাবিক ভাবেই এই মুহূর্তে পরপর দুই টেস্ট জিতে আত্মবিশ্বাসে ভরপুর গোটা অজি দল।


 

আর টেস্টে নামার আগে অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্সকে জিজ্ঞাসা করা হয় রবিবার লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে যখন অ্যালেক্স ক্যারি জনি বেয়ারস্টোকে স্টাম্প আউট করেন সেই মুহূর্তের পরিস্থিতি কেমন ছিল? এই আউট নিয়ে তাদের নিয়ে চিন্তা করার সময় আছে কিনা। অজি অধিনায়ক জানান, ‍‍`লর্ডস ম্যাচে ১৯৭০ সালের ঘটনা উঠে এসেছে। জানিনা সবাই কত পিছনে চলে যাবে। আমরা আগের ম্যাচে ঘটে যাওয়া ঘটনা থেকে অনেকটা এগিয়ে গিয়েছি। আমি আগে যেমনটা বলেছি তেমনি বলবো, দল কোনও কিছু ভুল করেনি। এই ঘটনায় আমাদের কোনও অুশোচনা নেই।‍‍` এরপর তাকে জিজ্ঞাসা করা হয় যদি তিনি বা তাঁর দল আবার এই সুযোগ পায় তাহলে কি একইভাবে আউট করবে। প্রশ্ন শুনে কামিন্স উত্তর দেন, ‍‍`হ্যাঁ, অবশ্যই। অস্ট্রেলিয়া পাঁচ ম্যাচের এই সিরিজে ২-০ তে এগিয়ে গিয়েছে রবিবার। এই ম্যাচে পঞ্চম দিনের প্রথম সেশনের পরই বিশ্ব ক্রিকেট দুই ভাগে বিভক্ত হয়ে যাবে।‍‍`


 

দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ড ৩৭১ রান তাড়া করতে নামে। শুরুতেই পরপর উইকেট পড়ে যাওয়ায় প্রত্যেককেই ভেবে নেয় ম্যাচ হারতে চলেছে ইংলিশ বাহিনী। তবে অধিনায়ক ব্রেনের ১৫০ থেকে বেশি রানের ইনিংস তাদের জয়ের আশা কিছুটা ফিরিয়ে আনে। তবে শেষ পর্যন্ত ম্যাচ হেরে যায় ইংল্যান্ড।

 

এই ম্যাচ হারার পিছনে জনির আউটটা অনেক গুরুত্বপূর্ণ বলে মনে করছেন বিশেষজ্ঞরা। ইংল্যান্ডের ইনিংসের ৫২ তম ওভারে ক্যামেরনের একটি লো বাউন্স না খেলে ছেড়ে দেন জনি। তারপরেই ক্রিজ ছেড়ে বেরিয়ে পড়েন তিনি। উইকেট কিপার আলেক্স কেরির কাছে বল থাকায় তিনি উইকেট ভেঙে দেন। আউট হয়ে যান জনি। তা নিয়ে শুরু হয় বিস্তর বিতর্ক।

 

বৃহস্পতিবার থেকে হেডিংলিতে তৃতীয় অ্যাশেজ টেস্ট সিরিজে নিজের পেস বোলিং আক্রমন আরও শক্তিশালী করতে চলেছে বলে মনে করা হচ্ছে। দ্বিতীয় টেস্টের পর ইংলিশ অধিনায়ক বেন স্টোকস বলেন, ‍‍`আমাকে যদি জিজ্ঞাসা করা হয় আমি এই ভাবে জিততে চাই কিনা? আমার জন্য উত্তর হল না।‍‍` ইংল্যান্ডের প্রধান কোচ ব্রেন্ডন ম্যাককালাম বলেন, ‍‍`এই ঘটনার ফলে দুই দলের সম্পর্ক আরও খারাপ হয়ে যাবে।‍‍`

 

একুশে সংবাদ/স ক 

Link copied!