AB Bank
ঢাকা বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জয়ের সেঞ্চুরিতে বাংলাদেশের বড় সংগ্রহ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:২৭ পিএম, ১৮ জুলাই, ২০২৩
জয়ের সেঞ্চুরিতে বাংলাদেশের বড় সংগ্রহ

ইমার্জিং এশিয়া কাপে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে আফগানদের বিপক্ষে আজ কার্যত জয়ের বিকল্প নেই বাংলাদেশ ‘এ’ দলের। এমন সমীকরণের ম্যাচে খেলতে নেমে দলের ব্যাটিং বিপর্যয়ে হাল ধরলেন টাইগার ব্যাটার মাহমুদুল হাসান জয়। ১২ চার ও ২ ছক্কায় সাজানো ১১৩ বলে তার শতরানের অনবদ্য ইনিংসে ভর করে ৩০৮ রানের বড় পুঁজি পেয়েছে বাংলাদেশ।

 

মঙ্গলবার (১৮ জুলাই) কলম্বোর পিসারা ওভালে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ ‘এ’ দলের অধিনায়ক সাইফ হাসান। শুরুতে ওপেনার তানজীদ হাসান তামিম ও নাঈম শেখকে হারায় বাংলাদেশ। দলীয় ২৫ রানে আউট হন তানজীদ। তিনি করেন ৯ বলে ৯ রান।


এরপর ওপেনার নাঈম শেখও ব্যক্তিগত ১৮ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন। দুই অংকের সংখ্যা পার করতে পারেননি অধিনায়ক সাইফ। ব্যক্তিগত ৪ রান করেন তিনি। এরপর বাংলাদেশের হাল ধরেন ব্যাটার জাকির হোসেন ও মাহমুদুল হাসান জয়। দুইজনে টেনে তোলার চেষ্টা করে বাংলাদেশকে। দুইজন মিলে গড়েন ১১৭ রানের জুটি। এরপর দলীয় ১৫১ রানের মাথায় আফগানিস্তানের বোলার নাবিউলের বলে আকবারির হাতে ক্যাচ তুলে প্যাভিলিয়নের পধে হাটা দেন জাকির হোসেন। তিনি করেন ৭২ বলে ৬২ রান।


ছয় নম্বরে সৌম্য নেমে বাংলাদেশকে বড় সংগ্রহ করতে জয়কে সঙ্গ দেন। তাতেই ৪০ ওভার শেষে বাংলাদেশের স্কোরলাইন দাঁড়িয়েছিল ২৩০ রান। ৪০তম ওভারে ইব্রাহিমের বলে আউট হন সৌম্য। দুই রানের কারণে অর্ধশতক মিস করেন তিনি। সৌম্য করেন ৪২ বলে ৪৮ রান। তারকিছুক্ষণ পর সেঞ্চুরিয়ান জয় সাজঘরে ফিরেছেন মোহাম্মদ সালিমের শিকার হয়ে। এরপর মাহাদী ৩৬ ও রাকিবুল ১৫ রান করলে নির্ধারিত ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেট হারিয়ে ৩০৮ রান।  


আফগানিস্তানের হয়ে একাই চার উইকেট নেন মোহাম্মদ সেলিম। আর একটি করে উইকেট নেন মোহাম্মদ ইব্রাহিম, জিয়াউর রহমান, নাভিদ।

 

একুশে সংবাদ/স ক  

Link copied!