AB Bank
ঢাকা বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:১৫ পিএম, ২১ জুলাই, ২০২৩
টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

ইমার্জিং এশিয়া কাপের সেমিফাইনালে ভারত ‘এ’ দলের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ দল। যেখানে জয় তুলে নিতে নানা পরিকল্পনা সাজিয়েছে দু’দলই।

 

শুক্রবার শ্রীলংকার কলম্বোতে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি মাঠে গড়াবে দুপুর আড়াইটায়। আর খেলাটি দেখা যাবে এসিসির অফিসিয়াল ইউটিউব চ্যানেলে।


এদিন টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাইফ হাসান।


এর আগে সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ কোন দল হবে সেটি নির্ধারণ হয় ভারত-পাকিস্তান ম্যাচের মধ্য দিয়ে। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে চিরপ্রতিদ্বন্দ্বী এ দুই দলের লড়াইটি হয়েছে ভারতকেন্দ্রীক। যেখানে ভারত-পাকিস্তান লড়াইয়ে ম্যাচটি ভারত জিতে নেয় ৮ উইকেটের বিশাল ব্যবধানে।


৮০ বল হাতে রেখে পাওয়া ৮ উইকেটের জয়ের সুবাদে ৬ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের সেরা দল হয় ভারত। অন্যদিকে ৪ পয়েন্ট নিয়ে পাকিস্তান হয়েছে দ্বিতীয়। ‘এ’ গ্রুপে বাংলাদেশ ও  শ্রীলংকা উভয় দলের সমান ৪ পয়েন্ট হলেও রানরেটে পিছিয়ে ছিল বাংলাদেশ।


গ্রুপ রানার্সআপ হওয়ায় ফলে ‘বি’ গ্রুপের সেরা দল ভারতের বিপক্ষে সেমিফাইনাল খেলতে হচ্ছে লাল-সবুজের প্রতিনিধিদের।
 

বাংলাদেশ ‘এ’ দলের একাদশ : মোহাম্মদ নাঈম শেখ, তানজিদ হাসান তামিম, জাকির হাসান, সাইফ হাসান (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, সৌম্য সরকার, আকবর আলী (উইকেটকিপার), শেখ মাহেদি হাসান, রকিবুল হাসান, তানজিম হাসান সাকিব, রিপন মণ্ডল।

 

ভারত ‘এ’ দলের একাদশ : সাই সুধারসন, অভিষেক শর্মা, নিকিন জোসে, যশ ধুল (অধিনায়ক), রিয়ান পরাগ, নিশান্ত সিন্ধু, ধ্রুব জুরেল (উইকেটকিপার), মানব সুথার, হর্ষিত রানা, আরএস হাঙ্গারগেকার ও যুবরাজ সিংহ দোদিয়া।

 

একুশে সংবাদ/স ক  

Link copied!