AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দলকে জিতিয়ে ম্যাচসেরা হলেন লিটন


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:৫৮ পিএম, ২ আগস্ট, ২০২৩
দলকে জিতিয়ে ম্যাচসেরা হলেন লিটন

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে নিজের ছন্দটা খুঁজে পাচ্ছিলেন না লিটন দাস। এবার এই বাংলাদেশি ওপেনার রান তো পেলেনই, তার পঞ্চাশোর্ধ ইনিংস সারে জাগুয়ার্সকেও বড় জয় এনে দিয়েছে।


প্রথমে প্রতিপক্ষ ব্রাম্পটন উলভস লিটনদের সামনে ১২৮ রানের ছোট পুঁজি দাঁড় করায়। যদিও তার সামনেও খেই হারায় টেবিলের দুই নম্বরে থাকা সারে। পরে সেখান থেকে দলকে উদ্ধার করেন লিটন, এতে ১১ বল হাতে রেখেই তারা ৬ উইকেটের জয় পায়।

 

মঙ্গলবার ব্রাম্পটনের সিএএ সেন্টারে স্বাগতিকদের মুখোমুখি হয় সারে জাগুয়ার্স। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১২৯ রান সংগ্রহ করে স্বাগতিকরা। জবাবে ব্যাট করতে নেমে ১১ বল হাতে রেখেই ৬ উইকেটের জয় পায় লিটন দাসের দল।


জবাবে রান তাড়ায় শুরু থেকেই দারুণ চাপে পড়ে যায় সারে জাগুয়ার্স। ২১ রান তুলতেই টপ অর্ডার তিন ব্যাটারকে হারায় সারে।


ফলে সেই চাপটা পড়ে লিটনের ওপর। তাই তো রানের খাতা খুলতে কিছুটা সময় নিয়েছেন তিনি, ষষ্ঠ বলে পান প্রথম রানের দেখা। এরপর ধীরে ধীরে নিজের চেনা রূপে মেলে ধরেন ক্লাসিক এই টাইগার ব্যাটার।


পাকিস্তানি ব্যাটার ইফতেখারকে সঙ্গে নিয়ে লিটন ৯৯ রানের জুটি গড়েন। ষষ্ঠ ওভারে ক্রিস গ্রিনের প্রথম চার বল ডট খেলার পর পঞ্চম বলে স্লগ সুইপে ছক্কা মারেন লিটন। নবম ওভারে মিড উইকেট দিয়ে আরেকটি ছক্কা মারেন পাকিস্তানি পেসার হুসাইন তালাতকে। এভাবে তিনটি করে চার-ছক্কায় ৪৫ বলে তিনি ৫৯ রানের সময়োপযোগী ইনিংস খেলেন।


লিটনকে যোগ্য সঙ্গ দেওয়া ইফতিখার অপরাজিত ছিলেন ৪১ বলে ৩৮ রানে, খেলেছেন ২ ছক্কা ও একটি চারের বাউন্ডারি। জয়ের বন্দর থেকে ৯ রান দূরে থাকাবস্থায় বিদায় নেন লিটন। তবে তখনো হাতে ছিল ১৬ বল, ফলে নিরাপদ অবস্থানেই ছিল সারে জাগুয়ার্স। পরবর্তীতে ১১ বল হাতে রেখেই দলটি বড় জয় তুলে নেয়।

 

একুশে সংবাদ/স ক  

Link copied!