AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আমি সব সময় নিজের ধারাবাহিকতা দেখাতে চাই: পুরান


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৫৬ পিএম, ৭ আগস্ট, ২০২৩
আমি সব সময় নিজের ধারাবাহিকতা দেখাতে চাই: পুরান

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের এখন নতুন ভরসা নিকোলাস পুরান। দীর্ঘদিন ধরেই তিনি ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের হয়ে খেলছেন। তবে ইদানিং তাঁর ব্যাটিং পারফরম্যান্স আরও অনেক উন্নতি হয়েছে। ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে জ্বলে ওঠেন তিনি। তাঁর আক্রমনাত্মক ব্যাটিংয়ের সাহায্যে এক সময় চাপে থাকা ওয়েস্ট ইন্ডিজ জয় পায়। 

 

এই জয়ের ফলে তারা ২-০ তে এগিয়ে রয়েছে। ম্যাচের সেরা ক্রিকেটারও নির্বাচিত হন নিকোলাস। ম্যাচ শেষে তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান তিনি যেভাবে পারফরম্যান্স করেছেন তাতে তিনি খুশি। এই ভাবেই ধারাবাহিকতা বজায় রেখে যেতে চান।


পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজে মধ্যে দুটি খেলা হয়েছে। সিরিজের এখনও ফয়সলা হয়নি। আগামীকালের ম্যাচ যদি এই ক্যারিবিয়ানরা জিতে যায় তাহলে সিরিজ যাবে তাদের পকেটে। ফলে স্বাভাবিক ভাবেই চাপে রয়েছে টিম ইন্ডিয়া। তবে এদিনের ম্যাচে প্রভিডেন্স স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন পান্ডিয়া। ব্যাট করতে নেমে বিশেষ কিছু করতে পারেনি ভারতের তারকারা। ফের একবার ব্যর্থ হন শুভমন। ওয়েস্ট ইন্ডিজ সফরে তাঁর ব্যাট কাজ করছে না। আরেক ওপেনার ইশান কিষান কিছুক্ষণ ব্যাট করে ২৭ রান করেন তিনি। সূর্যকুমার যাদবও অনেকদিন রান পাচ্ছেন না। এদিনও মাত্র ১ রানে আউট হয়ে যান তিনি। ১৮ রানের মধ্যে দুটি উইকেট পড়ে যায় ভারতের। তবে অর্ধশতরান করেন দলের তরুন সদস্য তিলক বর্মা। ৪১ বলে ৫১ রান করেন তিনি। শেষের দিকে হার্দিক পান্ডিয়ার ২৪ রানের ইনিংসে মান বাঁচায় ভারতের। শেষমেশ ১৫২ রান তোলে তারা।

 

জবাবে ব্যাট করতে নেমে শুরুতে ক্যারিবিয়ানরা একটু ব্যাকফুটে থাকলেও ধীরে ধীরে নিজেদের জমি ফিরে পায়। অসাধারণ পারফরম্যান্স করে দলকে জয় এনে দেন নিকোলাস পুরান। ৪০ বলে ৬৭ রান করেন তিনি। ম্যাচ জেতানো ইনিংসে তিনি মারেন ছয়টি ৪ ও চারটি ৬। দলের কঠিন পরিস্থিতিতে তাঁর এই অসাধারণ পারফরম্যান্সের প্রশংসা করেছে সবাই। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়ে তিনি বলেন, ‍‍`আমি যেভাবে পারফরম্যান্স করেছি তাতে আমি খুশি। খেলার সৌন্দর্য হল শেষ না হওয়া পর্যন্ত কখনই তা শেষ হয় না। ধারাবাহিকতা হওয়া এমন একটি জিনিস যা আমি সব সময় দেখাতে চাই। আমি গত কয়েক বছরে কঠোর পরিশ্রম করছি, কিন্তু আমরা হেরেছি। এখন আমি খেলাকে ভিন্নভাবে দেখি। যতক্ষণ আমি পিচে ব্যাট করেছি ততক্ষণ আমার কাছে রানটা বিশেষ কিছু বিষয় হয়ে ওঠেনি। আমি ভাবছিলাম আরো সুন্দর ভাবে কি করে খেলাটার ওপর কন্ট্রোল আনা যায়। আমার মনে হয় এখানে উইকেট ঠিকই ছিল। আমরা এখানে এমন উইকেট পেতেই অভ্যস্ত।‍‍`

 
একুশে সংবাদ/স ক   
 

Link copied!