AB Bank
ঢাকা শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যে কারণে জাতীয় দলের অনুশীলনে ‘নিষিদ্ধ’ সংবাদকর্মীরা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৩৮ পিএম, ১৩ আগস্ট, ২০২৩
যে কারণে জাতীয় দলের অনুশীলনে ‘নিষিদ্ধ’ সংবাদকর্মীরা

এশিয়া কাপের জন্য বাংলাদেশের ১৭ সদস্যের দল চূড়ান্ত হয়ে গেছে। মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রোববার (১৩ আগস্ট) থেকে পুরোদমে শুরু হয়েছে বাংলাদেশ দলের এশিয়া কাপ প্রস্তুতি। চলবে ২৫ আগস্ট পর্যন্ত। মাঝে তিন দিনের বিশ্রাম পাবেন এশিয়া কাপের দলে থাকা ক্রিকেটাররা। এর প্রথম চার দিন ক্রিকেটারদের এই অনুশীলন কাভার করতে পারবে না কোনো সাংবাদিকরা।

 

শনিবার (১২ আগস্ট) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ১৩, ১৪, ১৬ ও ১৭ আগস্ট বাংলাদেশ দলের অনুশীলন দেখতে কোনো সংবাদমাধ্যম মাঠে প্রবেশ করতে পারবে না। কেবল ছবি তোলা ও ভিডিও রেকর্ডিংয়ের জন্য ক্যামেরাপারসন এবং ফটোজার্নালিস্টদের প্রতিদিন ১৫ মিনিট করে সময় দেওয়া হবে।

 

এই কদিন মিরপুর স্টেডিয়ামের মিডিয়া সেন্টার ও লাউঞ্জ বন্ধ থাকবে। জাতীয় দলের প্রস্তুতির স্বার্থে সংবাদমাধ্যমকে নিয়ম মানার অনুরোধ করেছে দেশের ক্রিকেটের সবচেয়ে বড় এই সংস্থা।

 

কেন হুট করেই এই ‘নিষেধাজ্ঞা’ পেলেন সাংবাদিকরা?

 

মূলত এশিয়া কাপের অনুশীলনের বিশেষ দিকগুলো যেন সংবাদকর্মীদের মাধ্যমে প্রতিপক্ষের কাছে না পৌঁছায়, সে কারণেই বোর্ডের এই সিদ্ধান্ত।

 

ধারণা করা হচ্ছে কোচিং স্টাফ আর নতুন দায়িত্ব পাওয়া মনোবিদ ক্রিকেটারদের এশিয়া কাপের জন্য বিশেষভাবে দীক্ষা দেবেন অনুশীলনে। যেহেতু কিছু সংবাদমাধ্যম অনুশীলনের খুঁটিনাটি নিয়ে সংবাদ প্রস্তুত করে সেগুলো দেখে স্বভাবতই বাংলাদেশের রণকৌশলগুলো ফাঁস হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। আর সেটি যেন না হয়, সে কারণেই এই সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

 

একুশে সংবাদ/আ.ট.প্র/জাহা

 

Link copied!