AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বকাপে ভারত-পাক ম্যাচে স্টেডিয়াম ওড়ানোর হুমকি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:০৩ পিএম, ১০ অক্টোবর, ২০২৩
বিশ্বকাপে ভারত-পাক ম্যাচে স্টেডিয়াম ওড়ানোর হুমকি

ভারত-পাকিস্তান ম্যাচে হামলার হুমকি। ৫০০ কোটি টাকা না দিলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করা হবে। উড়িয়ে দেওয়া হবে আহমেদাবাদের স্টেডিয়াম। সূত্রের খবর, মুম্বাই পুলিশকে ইমেল করে নাকি এমনই হুমকি দেওয়া হয়েছে জেলবন্দি গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের নাম করে। ইমেলটি কোথা থেকে পাঠানো হয়েছে, তা এখনও জানা যায়নি।

 

সূত্রের খবর, মুম্বাই পুলিশ হুমকি মেলের কথা জানিয়েছে আহমেদাবাদ পুলিশকে। এর পরেই বিশ্বকাপের ভারত-পাকিস্তান ম্যাচ নির্বিঘ্নে সম্পন্ন করতে তৎপর গুজরাট প্রশাসন। নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করতে উচ্চ পর্যায়ের বৈঠক করেছেন গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেলও।

 

বৈঠকে ছিলেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হর্ষ সাংভি, রাজ্য পুলিশের ডিজি বিকাশ সহায়, আহমেদাবাদের পুলিশ কমিশনার এবং গান্ধীনগরের শীর্ষ পুলিশ কর্মকর্তারা । ১৪ অক্টোবরের ম্যাচের নিরাপত্তা ব্যবস্থা পর্যালোচনা করতেই এই বৈঠক হয়েছে। বিশ্বকাপের ভারত-পকিস্তান ম্যাচ নির্বিঘ্নে সম্পন্ন করতে পুলিশকে সম্ভাব্য সব রকম ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন গুজরাটের  মুখ্যমন্ত্রী। যে কোনও ধরনের হামলা ঠেকানোর জন্য প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন। দু’দলের ক্রিকেটার এবং ম্যাচ অফিসিয়ালদের যাতে কোনও রকম সমস্যা না হয়, তা নিশ্চিত করতে বলেছেন মুখ্যমন্ত্রী।  

 

কুখ্যাত গ্যাংস্টারের নাম করে এই হুমকিকে হালকা ভাবে নিচ্ছেন না অভিজ্ঞ পুলিশ কর্তারা। আহমেদাবাদের পুলিশ কমিশনার জিসি মালিক বলেছেন, ‘‘আমরা এই হুমকিকে হালকা ভাবে নিচ্ছি না। প্রয়োজনীয় সব রকম নিরাপত্তা ব্যবস্থা করা হচ্ছে। যে কোনও ধরনের হামলা ঠেকাতে আমরা প্রস্তুত। ভারত-পাকিস্তান ম্যাচ নির্বিঘ্নে সম্পন্ন করতে আমরা দায়বদ্ধ।’’

 

তিনি আরও বলেছেন, ‘‘হামলার হুমকির বিষয়টি আমরা অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখছি। সংশ্লিষ্ট সব কর্তৃপক্ষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখা হচ্ছে। এক লাখের বেশি মানুষ খেলা দেখতে আসবেন। তাই সম্ভাব্য সব রকম নিরাপত্তা ব্যবস্থা করা হবে। আমরা জানি এই অত্যন্ত সংবেদনশীল। সাম্প্রদায়িক অশান্তি সৃষ্টির চেষ্টা হতে পারে।’’


উল্লেখ্য, আহমেদাবাদে বিশ্বকাপের ম্যাচ নিয়ে আরও একটি হুমকি রয়েছে আগে থেকেই। নিষিদ্ধ সংগঠন শিখস ফর জাস্টিসের প্রধান গুরপতবন্ত সিংহ পান্নুম গত মাসেই হুমকি দিয়েছিলেন, আহমেদাবাদে বিশ্বকাপের ম্যাচগুলি ভেস্তে দেওয়ার। পর পর হুমকি আসায় কোনও রকম ঝুঁকি নিতে চাইছে না গুজরাট সরকার।

একুশে সংবাদ/স ক 

Link copied!