AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হাসিনের সঙ্গে কলহের নেপথ্যে ৩০ কোটির ‘সম্পদ’!


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:১৮ পিএম, ১৮ নভেম্বর, ২০২৩
হাসিনের সঙ্গে কলহের নেপথ্যে ৩০ কোটির ‘সম্পদ’!

বিশ্বকাপের সেমিফাইনালে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে ৭ উইকেট নিয়েছেন মোহাম্মেদ শামি। চলতি বিশ্বকাপের প্রথম চারটি ম্যাচে সুযোগ পাননি। তবে সুযোগ পেয়েই পরের ছ’টি ম্যাচে নিজের জাত চিনিয়েছেন এই পেস বলার। বিশ্বকাপে শামির পারফরম্যান্স তাক লাগাচ্ছে। অনেক বোলারের কাছে এমন পারফরম্যান্স স্বপ্নের মতো। ঈর্ষা করার মতোও।

তবে শুধু মাঠের ভিতরেই ঝড় তোলেননি শামি। মাঠের বাইরেও শামির কাছে এমন এক ‘সম্পদ’ রয়েছে, যা বিভিন্ন সময়ে চর্চার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে। সংবাদমাধ্যমে ঝড় তুলেছে।

শামির এই ‘অমূল্য রতন’ হল উত্তরপ্রদেশের আমরোহা জেলায় থাকা তার একটি বাগানবাড়ি। যা শামির ভক্তদের কাছে আগ্রহের বিষয়। উত্তরপ্রদেশের আমরোহার গ্রামে থাকা শামির এই বাগানবাড়ির নাম ‘হাসিন ফার্মহাউস’। বিচ্ছেদ হতে যাওয়া স্ত্রী হাসিন জাহানের নামেই এই বাগানবাড়ির নাম রেখেছিলেন শামি।

২০১৫ সালে আমরোহা জেলায় ৬০ একর জমি কিনেছিলেন শামি। যার আনুমানিক মূল্য ১২-১৫ কোটি টাকা। সেখানেই রয়েছে এই বাগানবাড়ি যার মূল্য আনুমানিক ১৫ কোটি টাকা। অর্থাৎ, মোট সম্পত্তির মূল্য প্রায় ৩০ কোটি টাকা।

শামির সেই বাগানবাড়ির সবচেয়ে আকর্ষণীয় বৈশিষ্ট্য হল, এর ভিতরেই রয়েছে ক্রিকেট খেলার পিচ। অবসর সময়ে সেখানেই অনুশীলন করেন শামি। বাগানবাড়ির চারদিকে সবুজের মেলা। আলাদা বাগানও রয়েছে সেই বাগানবাড়িতে। রয়েছে আম-জাম-কাঁঠাল গাছের সম্ভার। অতীতে সুরেশ রায়না, ভুবনেশ্বর কুমারসহ অনেক ভারতীয় ক্রিকেটারই শামির এই বাগানবাড়ির প্রশংসা করেছেন।

ক্রিকেট পিচের সীমানা ছাড়িয়ে শামির বাগানবাড়িতে আরও ‘গুপ্তধন’ রয়েছে। সেখানে এমন কয়েকটি মুক্ত প্রাঙ্গণ রয়েছে, যেখানে শামি তার প্রিয়জনদের সঙ্গে অবসর সময় কাটান। শামির বাগানবাড়ির পাশের জমিতে কৃষিকাজও হয়। রয়েছে একটি বড় গ্যারেজ। সেই গ্যারেজে রয়েছে একাধিক বিলাসবহুল গাড়ি। বেশ কয়েকটি নামীদামি মোটরবাইকও রয়েছে সেখানে।

জানা গেছে, শামির সঙ্গে তার স্ত্রী হাসিনের গন্ডগোলের সূত্রপাত এই বাগানবাড়ি ঘিরেই। শামির পরিবারের ঘনিষ্ঠ মহল দাবি করেছে, ভবিষ্যতে আলিনগর গ্রামে ক্রিকেট অ্যাকাডেমি খুলতে চান শামি। আর সেই জন্যই প্রায় ১৫ কোটি টাকা খরচ করে ওই ৬০ একর জমি কিনেছিলেন তিনি। উত্তরপ্রদেশে জমি কেনার জন্য শামি ওই টাকা বিনিয়োগ করেছিলেন বলে রেগে গিয়েছিলেন হাসিন। তিনি নাকি চাইতেন, শামি পশ্চিমবঙ্গে জমি কিনে বাগানবাড়ি তৈরি করুক।

এছাড়া, বাগানবাড়িটি হাসিনের নামে থাকলেও সেই জমি বা বাড়ির মালিকানা নেই তার। আর সেই কারণেই নাকি শামি এবং তার স্ত্রীর মধ্যে কলহের সূত্রপাত।

একুশে সংবাদ/এসআর

Link copied!