AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইউরোর চূড়ান্ত পর্বে পা রাখলো ইংল্যান্ড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:১৬ পিএম, ২১ নভেম্বর, ২০২৩
ইউরোর চূড়ান্ত পর্বে পা রাখলো ইংল্যান্ড

২০২৪ ইউরোর টিকিট আগেই নিশ্চিত করে ইংল্যান্ড। আগের ম্যাচে মাল্টাকে উড়িয়ে ‘সি’ গ্রুপের শীর্ষে উঠে তারা। শেষ ম্যাচে ড্র নিয়ে ইউরোর চূড়ান্ত পর্বে চলে গেলো ইংলিশরা। মঙ্গলবার ইউরোর বাছাই পর্বে মুখোমুখি হয় উত্তর মেসিডোনিয়ার ও ইংল্যান্ড। যেখানে প্রতিপক্ষের বিপক্ষে ১-১ গোলে ড্র করে ইংলিশরা।ড্র করার পরেও শীর্ষস্থান ধরে রেখেই ইউরোর চূড়ান্ত পর্বে জায়গা করে নিয়েছে গ্যারেথ সাউথগেটের শিষ্যরা। 

বাছাইপর্বে শুরু থেকে যেভাবে খেলেছিলো ইংলিশরা, তাতে শেষ ম্যাচে জয় দিয়েই শেষ করতে চেয়েছিলো তারা; কিন্তু জয় তো দুরে থাক, পরাজয়ের দ্বারপ্রান্তেই চলে গিয়েছিলো ইংল্যান্ড। ভাগ্য ভালো, দ্বিতীয়ার্ধে একটি আত্মঘাতি গোলে অন্তত ড্র করতে সক্ষম হয়েছে তারা।

উত্তর মেসিডোনিয়ার মাঠেই খেলতে গিয়েছিলো ইংলিশরা। কিন্তু স্বাগতিকদের গোছানো ফুটবলের সামনে প্রথমার্ধেই পিছিয়ে পড়েছিলো সফরকারীরা। ৪১তম মিনিটে গোল করেন মেসিডোনিয়ান ফুটবলার এনি বার্ধি।

প্রথমে পেনাল্টি পেয়েছিলো মেসিডোনিয়া। এনিস বার্ধিই শট নিয়েছিলেন। কিন্তু তার শট ফিরিয়ে দেন ইংলিশ গোলরক্ষক জর্ডান পিকফোর্ড; কিন্তু ফিরতি বলটিই আবার ইংল্যান্ডের জালে জড়িয়ে দেন বার্ধি।

গোল হজম করে ইংল্যান্ড ফুটবলাররা মরিয়া হয়ে ওঠে সেটি পরিশোধ করার জন্য। কিন্তু স্বাগতিক কঠিন ডিফেন্সের সামনে সেটা আর সম্ভব হয়ে ওঠেনি। তবে খেলার ৫৯তম মিনিটে আত্মঘাতি গোলে সমতায় ফেরে ইংলিশরা। ইয়ানি আতানাসভ নিজেদের জালেই বল জড়িয়ে দেন। আর শেষ পর্যন্ত কোনো গোল না হওয়ায় ম্যাচটি ড্র হয়ে যায়।
একুশে সংবাদ/এস কে

Link copied!