AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভেনেজুয়েলাকে উড়িয়ে দিয়ে কোয়ার্টারে আর্জেন্টিনা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৪০ পিএম, ২২ নভেম্বর, ২০২৩
ভেনেজুয়েলাকে উড়িয়ে দিয়ে কোয়ার্টারে আর্জেন্টিনা

ইন্দোনেশিয়ার মাটিতে গড়িয়েছে অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপ। যেখানে শেষ ষোলোর লড়াইয়ে ভেনেজুয়েলাকে উড়িয়ে দিয়েছে মেসি-ডি মারিয়াদের উত্তরসূরীরা। আর তাতেই আসরের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে আকাশী-সাদা শিবিররা।

মঙ্গলবার জালাক হারুপাত সোরেয়াং স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল ভেনেজুয়েলা ও আর্জেন্টিনা। ম্যাচটিতে ভেনেজুয়েলাকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে আলবিসেলেস্তেরা। দলটির হয়ে জোড়া গোল করেছেন অগাস্টিন ফাবিয়ান রুবের্তো। ক্লদিও এচেভেরি ও সান্তিয়াগো লোপেজ একটি করে গোল করেন। বাকি গোলটি লুইস ভিয়েরার আত্মঘাতী।

এদিন ম্যাচের ১৫তম মিনিটের মাথায় এগিয়ে যায় আর্জেন্টিনা। আত্মঘাতী গোলে ভেনেজুয়েলার সর্বনাশ করেন ভিয়েরা। এর ৭ মিনিট পরেই লোপেজের গোলে ব্যবধান দ্বিগুণ করে আকাশী-সাদা জার্সিধারীরা।

ম্যাচের ৩২তম মিনিটের সময় তৃতীয় গোলটিও বাঁ প্রান্ত দিয়ে তৈরি হওয়া আক্রমণ থেকেই এসেছে। সতীর্থের দেওয়া পাস প্রথম স্পর্শেই দূরের পোস্ট দিয়ে জালে পাঠান এচেভেরি।

প্রথমার্ধে তিন গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় আর্জেন্টিনা। এরপর বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধে ভালোই প্রতিরোধ গড়ে তুলেছিল ভেনেজুয়েলা। কিন্তু ৬৯তম মিনিটে পাবলো রিভাস লাল কার্ড দেখে মাঠ ছাড়লে সেই প্রতিরোধ ভেঙে পড়ে। বল ধরে দারুণভাবে ভেনেজুয়েলার ডি-বক্সে ঢুকে পড়েছিলেন ফ্রাঙ্কো মাস্তুনাতো। বলে শট নেওয়ার আগেই তাকে ফেলে দেন প্রতিপক্ষের পাবলো রিভাস।

ভিএআর দেখে তাকে দ্বিতীয় হলুদ কার্ড দেখান রেফারি। ফলে মাঠ ছাড়তে হয় রিভাসকে। স্পটকিক থেকে গোল করতে ভুল করননি অগাস্টিন রুবার্তো। ৮ মিনিট পর ভেনেজুয়েলার রক্ষণভাগের ভুলে আরো এক গোল করেন রুবের্তো।

 

একুশে সংবাদ/এস কে 

Link copied!