AB Bank
ঢাকা রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শাস্তি থেকে বেঁচে গেলেন আর্তেতা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৩৮ পিএম, ১৫ ডিসেম্বর, ২০২৩
শাস্তি থেকে বেঁচে গেলেন আর্তেতা

আর্সেনাল কোচ মিকেল আর্তেতা। এবার তিনি অনেক বড় শাস্তির হাত থেকে বেঁচে গেলেন। নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ম্যাচে রেফারিং নিয়ে প্রশ্ন তুলে কড়া সমালোচনা করেন তিনি। অশোভন আচরণের জন্য অভিযুক্তও হন। তবে ফুটবল অ্যাসোসিয়েশনের (এফএ) তদন্তে নির্দোষ প্রমাণিত হয়েছেন এই স্প্যানিয়ার্ড।

নভেম্বরে প্রিমিয়ার লিগের ম্যাচে নিউক্যাসলের বিপক্ষে ১-০ গোলে হারের পর রেফারি ও ভিএআরের তীব্র সমালোচনা করেন আর্তেতা। সেই ম্যাচে বিতর্কিত সিদ্ধান্তে পাওয়া গোলেই এগিয়ে যায় নিউক্যাসল, যা মেনে নিতে পারেননি তিনি।

ম্যাচের পর ক্ষুব্ধ ও হতাশ আর্তেতা বিষয়টিকে ‘বিব্রতকর’ ও ‘অসম্মানজনক’ বলে মন্তব্য করেন। এজন্য পরে তাকে অভিযুক্ত করে এফএ।

তবে এফএ বৃহস্পতিবার দেওয়া বিবৃতিতে জানিয়েছে, তাদের স্বাধীন রেগুলেটরি কমিশন আর্তেতার বিরুদ্ধে আনা অভিযোগের সত্যতা পায়নি।

আর্তেতার নির্দোষ প্রমাণিত হওয়ার যথাযথ কারণ লিখিতভাবে জানিয়েছে সংস্থাটি। আত্মপক্ষ সমর্থনে আর্তেতা দাবি করেছেন, তিনি যে ‘স্প্যানিশ শব্দটি’ ব্যবহার করেছিলেন সেটি আসলে বানান ও উচ্চারণে অনেকটাই মিলে যায় ইংরেজি একটি শব্দের সঙ্গে, যার অর্থ অসম্মানজনক আর ওই স্প্যানিশ শব্দের অর্থ দুর্ভাগ্য। তিনি আরও বলেন, ইংরেজি শব্দটি অন্যের প্রতি অপমানকর হলেও, আসলে তিনি তেমন কিছু বলতে চাননি।
 
একুশে সংবাদ/এস কে  

Link copied!