AB Bank
ঢাকা রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নতুন বছর জয় দিয়ে শুরু করলো লিভারপুল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:৩০ এএম, ২ জানুয়ারি, ২০২৪
নতুন বছর জয় দিয়ে শুরু করলো লিভারপুল

নতুন বছর জয় দিয়ে শুরু করেছে লিভারপুল। ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে নিউক্যাসল ইউনাইটেডকে ৪-২ উড়িয়ে দিয়েছে দলটি। নিউক্যাসলের জালে জোড়া গোল করেন মোহাম্মদ সালাহ। এছাড়া কোডি হাকপো ও কার্টিস জোন্স একটি করে গোল করেন।

খেলার শুরু থেকেই আক্রমণের পর আক্রমণ করে গেছে লিভারপুল। পুরো ম্যাচটিতে গোলের জন্য ৩৪টি শট নিয়েছে দলটি। যার মধ্যে লক্ষ্যে ছিল ১৫টি। বিপরীতে, নিউক্যাসল কেবল পাঁচটিই শট নিতে পারে।

প্রথমার্ধে ১৮টি শট নিয়েছে লিভারপুল। ২০১৬ সালের এভারটনের বিপক্ষে ম্যাচের পর প্রিমিয়ার লিগে এটাই তাদের সবচেয়ে বেশি শট নেয়ার রেকর্ড।

দ্বাদশ মিনিটে এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি লিভারপুল। ডান দিক থেকে সালাহর পাস গোলমুখে পেয়ে টোকা দেন ডারউইন নুনেস। বল লক্ষ্যেই ছিল; কিন্তু ঝাঁপিয়ে রুখে দেন গোলরক্ষক। ফিরতি বল পেয়ে ওয়াতারু এন্দোর জোরাল শট রক্ষণে প্রতিহত হয়।

৪ মিনিট পর দারুণ এক পাল্টা আক্রমণে জালে বল পাঠান লুইস দিয়াস। কিন্তু অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান। ভিএআরেও তা বহাল থাকে। ২০তম মিনিটে ডি-বক্সে কলম্বিয়ান ফরোয়ার্ড দিয়াস ফাউলের শিকার হলে পেনাল্টি পায় লিভারপুল।

অবশ্য এবারও তাদের হতাশা দূর হয়নি। সালাহর স্পট কিক যথেষ্ট জোরাল হলেও নাগালে পেয়ে ঠেকিয়ে দেন স্লোভাকিয়ার গোলরক্ষক মার্তিন দুভরাওকা। সুযোগ ছিল তারপরও। ছয় গজ বক্সেই বল পেয়ে যান ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড। কিন্তু অত কাছ থেকেও উড়িয়ে মারেন ইংলিশ ডিফেন্ডার।

আক্রমণের ঢেউ তুলে প্রথম ৩০ মিনিটেই গোলের জন্য ১৪টি শট নেয় লিভারপুল। যদিও এর কেবল তিনটিই লক্ষ্যে রাখতে পারে তারা। প্রবল চাপ সামলে মাঝে মধ্যে নিউক্যাসল পাল্টা আক্রমণের চেষ্টা করলেও পারছিল না।

অনেক প্রচেষ্টার পর অবশেষে দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে ডেডলক ভাঙতে পারে লিভারপুল। দিয়াসের দারুণ পাস ধরে ডান দিক থেকে ছয় গজ বক্সের মুখে বল বাড়ান নুনেস। নিখুঁত এক টোকায় দলকে এগিয়ে নেন সালাহ।

৬২তম মিনিটে দুভরাওকার দেয়ালে ভেস্তে যায় লিভারপুলের আরেকটি প্রচেষ্টা। একাধিক ডিফেন্ডারকে কাটিয়ে দিয়াসের নেয়া শট রুখে দেন গোলরক্ষক। ৭৪তম মিনিটে ফের এগিয়ে যায় লিভারপুল। দিয়াসের বদলি নামা দিয়োগো জোতার পাস পেয়ে খুব কাছ থেকে জালে পাঠান ইংলিশ মিডফিল্ডার জোন্স।

চার মিনিট পর আবারও জালে বল পাঠিয়ে জয়ের আশা জোরালো করে লিভারপুল। সালাহর ক্রস ছয় গজ বক্সের মুখে পেয়ে আলতো টোকায় ঠিকানা খুঁজে নেন আরেক বদলি ডাচ ফরোয়ার্ড কোডি গাকপো।

অবশ্য তাদেরকে একটুর জন্যও স্বস্তিতে থাকতে দেয়নি নিউক্যাসল। ৮২তম মিনিটে কর্নার থেকে উড়ে আসা বল সবার ওপরে লাফিয়ে হেডে জালে পাঠান ডাচ ডিফেন্ডার সভেন বোটমান। তবে নাটকীয়তা যতই হোক, উত্তেজনা যতই ছড়াক, ম্যাচের নিয়ন্ত্রণ কখনো হাতছাড়া করেনি লিভারপুল।

২০ ম্যাচে ১৩ জয় ও ৬ ড্রয়ে লিভারপুলের পয়েন্ট দাঁড়াল ৪৫। সমান ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে দুইয়ে অ্যাস্টন ভিলা। নিউক্যাসল ২০ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে নবম।

 

একুশে সংবাদ/এস কে 

Link copied!