AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভারতের বিপক্ষে আফগানিস্তান দলে ফিরলেন মুজিব


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:২৬ পিএম, ৭ জানুয়ারি, ২০২৪
ভারতের বিপক্ষে আফগানিস্তান দলে ফিরলেন মুজিব

ভারতের বিপক্ষে আসন্ন তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য আফগানিস্তান দলে ফিরলেন রহস্যময় স্পিনার মুজিব উর রহমান।

আফগানিস্তানের ২০২৪ সালের কেন্দ্রীয় চুক্তি সম্প্রতি প্রত্যাখান করেছিলেন মুজিব, নাভিন উল হক ও ফজলহাক ফারুকি। সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ না খেলে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে অংশ নিতে যান মুজিব। এজন্য দেশের চেয়ে ফ্রাঞ্চাইজি লিগকে প্রাধান্য দেওয়ায় তাদেরকে দুই বছর বিদেশি লিগে খেলার অনাপত্তিপত্র না দেওয়ার সিদ্ধান্ত নেয় আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। এমনকি ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার বর্তমান অনাপত্তিপত্র বাতিল করে দেয় এসিবি।      

পরবর্তীতে দেশের হয়ে খেলার আগ্রহ প্রকাশ করেন মুজিব-নাভিন ও ফারুকিরা। এজন্য ভারতের বিপক্ষে সিরিজের দলে রাখা হয়েছে তাদের।

ভারতের বিপক্ষে সিরিজের জন্য ঘোষিত ১৯ সদস্যের দলে রাখা হয়েছে দলের আরেক সেরা স্পিনার ও নিয়মিত অধিনায়ক রশিদ খানকে। কিন্তু পিঠে ইনজুরির কারনে রশিদের খেলা নিয়ে শঙ্কা রয়েছে। এজন্য ভারত সিরিজে আফগানিস্তানকে নেতৃত্ব দিবেন ইব্রাহিম জাদরান। তার নেতৃত্বেই সদ্য সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিলো আফগানিস্তান।

ভারতের বিপক্ষে দলে রাখা হয়েছে আরব আমিরাত সিরিজে রিজার্ভ তালিকায় থাকা ব্যাক আপ উইকেটরক্ষক ইকরাম আলিখিল ও গুলবাদিন নাইবকে।

আরব আমিরাত সিরিজের দল থেকে বাদ পড়েছেন মোহাম্মাদ ইসহাক, সেদিকুল্লাহ আটাল ও দারউইশ রাসুলি। দলে জায়গা ধরে রেখেছেন এখনও আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলার সুযোগ না পাওয়া অলরাউন্ডার রহমাত শাহ।

মোহালিতে আগামী ১১ জানুয়ারি থেকে ভারত-আফগানিস্তান টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। পরের দুই ম্যাচ ইন্দোর ও ব্যাঙ্গালুরুতে হবে যথাক্রমে- ১৪ ও ১৭ জানুয়ারি। ভারতের বিপক্ষে প্রথমবারের মত টি-টোয়েন্টি সিরিজ খেলবে আফগানিস্তান।

ভারতের বিপক্ষে আফগানিস্তানের টি-টোয়েন্টি দল: ইব্রাহিম জাদরান (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, ইকরাম আলিখিল, হজরতউল্লাহ জাজাই, রহমত শাহ, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মাদ নবি, করিম জানাত, আজমতুল্লাহ ওমারজাই, শারাফুদ্দিন আশরাফ, মুজিব উর রহমান, ফজল হক ফারুকি, ফরিদ আহমাদ, নাভিন-উল-হক, নূর আহমাদ, মোহাম্মাদ সালিম, কাইস আহমেদ, গুলবাদিন নাইব ও রশিদ খান।

একুশে সংবাদ/এস কে 

Link copied!