AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হেড-হ্যাজেলউড নৈপুন্যে জয়ের দ্বারপ্রান্তে অস্ট্রেলিয়া


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৪৯ পিএম, ১৮ জানুয়ারি, ২০২৪
হেড-হ্যাজেলউড নৈপুন্যে জয়ের দ্বারপ্রান্তে  অস্ট্রেলিয়া

ব্যাট হাতে  ট্রাভিস হেডের সেঞ্চুরি ও পেসার জশ হ্যাজেলউডের বোলিং নৈপুন্যে সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিন শেষেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয়ের স্বপ্ন দেখছে স্বাগতিক অস্ট্রেলিয়া।

প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের ১৮৮ রানে জবাবে হেডের সেঞ্চুরিতে ২৮৩ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। হেড ১১৯ রান করেন। অভিষেক টেস্টের প্রথম ইনিংসে ৯৪ রানে ৫ উইকেট নেন ওয়েস্ট ইন্ডিজের পেসার শামার জোসেফ। ৯৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে দিন শেষে ৬ উইকেটে ৭৩ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ। ৪ উইকেট হাতে নিয়ে ২২ রানে পিছিয়ে ক্যারিবীয়রা। হ্যাজেলউড এই ইনিংসেও ৪ উইকেট নিয়েছেন।  

অ্যাডিলেডে প্রথম দিন ওয়েস্ট ইন্ডিজ অলআউট হবার পর দিন শেষে ২ উইকেটে ৫৯ রান করেছিলো অস্ট্রেলিয়া। ৮ উইকেট হাতে নিয়ে ১২৯ রানে পিছিয়ে ছিলো অসিরা। ওপেনার উসমান খাজা ৩০ ও ক্যামেরুন গ্রিন ৬ রানে অপরাজিত ছিলেন।

দ্বিতীয় দিন খাজা ৪৫ ও গ্রিন ১৪ রানে আউট হন। এরপর মিচেল মার্শ ৫, উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারি ১৫ রানে আউট হলে ১৬৮ রানে ষষ্ঠ উইকেট হারায় অস্ট্রেলিয়া। এরপর লোয়ার অর্ডার ব্যাটারদের নিয়ে অস্ট্রেলিয়াকে লিড এনে দেন হেড। টেস্ট ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি তুলে ১৩৪ বলের ইনিংসে ১২টি চার ও ৩টি ছক্কায় ১১৯ রানে থামেন তিনি।

হেড ফেরার পর ২৮৩ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। প্রথম দিন দুই উইকেট নেওয়া শামার, দ্বিতীয় দিন নেন আরও ৩ উইকেট। অসিদের নাথান লিঁওকে শিকার করে অভিষেক টেস্টে ইনিংসে ৫ উইকেট পূর্ণ করেন শামার। ওয়েস্ট ইন্ডিজের দশম বোলার হিসেবে অভিষেক টেস্টের ইনিংসে ৫ উইকেট পেলেন শামার। ২০০৭ সালে সর্বশেষ টেস্ট অভিষেকের ইনিংসে ৫ উইকেট নিয়েছিলেন ড্যারেন স্যামি। ম্যানচেষ্টারে ইংল্যান্ডের বিপক্ষে অভিষেকে এই রেকর্ড গড়েছিলেন তিনি।

পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে হ্যাজেলউডের তোপের মুখে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। ৭৩ রান যোগ হতেই ৬ ব্যাটার প্যাভিলিয়নে ফিরেছেন। অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট ১, ত্যাগনারায়ন চন্দরপল-অ্যালিক আথানাজে শূণ্য এবং কাভেম হজ ৩ রানে হ্যাজেলউডের শিকার হন।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে কির্ক ম্যাকেঞ্জি ২৬ ও অভিষিক্ত জাস্টিন গ্রিভস ২৪ রান করেন। ১৭ রানে অপরাজিত আছেন উইকেটরক্ষক জশুয়া ডা সিলভা। হ্যাজেলউড ১৮ রানে ৪ উইকেট নেন।

একুশে সংবাদ/এস কে

Link copied!