AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার রাচিন রবীন্দ্র


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:২০ পিএম, ২৪ জানুয়ারি, ২০২৪
বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার রাচিন রবীন্দ্র

২০২৩ সালের আইসিসি বর্ষসেরা উদীয়মান পুরুষ ক্রিকেটারের পুরস্কার জিতেছেন নিউজিল্যান্ডের তরুণ তুর্কি রাচিন রবীন্দ্র। এ পুরস্কারের লড়াইয়ে তিনি পেছনে ফেলেছেন ভারতের যশস্বী জসওয়াল, দক্ষিণ আফ্রিকার জেরাল্ড কোয়েৎজে ও শ্রীলংকার দিলশান মাদুশঙ্কাকে পেছনে ফেলেছেন এই কিউই অলরাউন্ডার।

অপরদিকে বাংলাদেশের মারুফা আক্তার, ইংল্যান্ডের লরেন বেল ও স্কটল্যান্ডের ডার্সি কার্টারকে পেছনে ফেলে মেয়েদের ক্রিকেটে বর্ষসেরা উদীয়মানের স্বীকৃতি পেয়েছেন অস্ট্রেলিয়ার ফিবি লিচফিল্ড।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জয়ীদের নাম ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

২০২১ সালে নিউজিল্যান্ডের জার্সিতে টেস্ট ও টি–২০ দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে পা রাখেন রবীন্দ্র। তবে ওয়ানডে অভিষেক হয়েছে তার দুবছর পর; ২০২৩ সালের মার্চে। ওয়ানডে ক্রিকেটে পা রাখার পর থেকে স্বপ্নের মতো একটি বছর কাটিয়েছেন রাচিন।

বিশ্বকাপে নিউজিল্যান্ডের হয়ে এক আসরে সর্বোচ্চ ৩টি শতকের রেকর্ড গড়েন রাচিন। গোটা আসরে ব্যাট হাতে তোলেন চতুর্থ সর্বোচ্চ ৫৭৮ রান।

আইসিসির বর্ষসেরা উদীয়মানের স্বীকৃতি পেয়ে উচ্ছ্বসিত রাচিন বলেন, ‘আইসিসি কর্তৃক স্বীকৃত হওয়াটা সব সময়ই বিশেষ কিছু, যা এক দারুণ বছরেরই প্রতিফলন। ভিন্ন ভিন্ন পরিবেশে খেলার সুযোগ পাওয়াটাও ছিল বিশেষ কিছু।’

একুশে সংবাদ/এস কে 

Link copied!