AB Bank
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তৃতীয় কনিষ্ঠ ক্রিকেটার হিসাবে নজির গড়লেন নিশাঙ্কা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:১০ পিএম, ১০ ফেব্রুয়ারি, ২০২৪
তৃতীয় কনিষ্ঠ ক্রিকেটার হিসাবে নজির গড়লেন নিশাঙ্কা

আফগানিস্তানের বিরুদ্ধে একটি দুর্দান্ত জয় দিয়ে সিরিজ শুরু করলো শ্রীলঙ্কা। একটি ‍‍`হাই স্কোরিং ম্যাচ‍‍` তারা নিজেদের ঝুলিতে তুলে নিলো ৪২ রানে। পাশাপাশি, তিন ম্যাচের একদিনের সিরিজে তারা এগিয়ে গেল ১-০তে। অর্থাৎ, পরবর্তী ম্যাচ জিতে নিলেই সিরিজ দখলে চলে আসবে কুশল মেন্ডিসদের। অন্যদিকে ঘুরে দাঁড়াতে হলে আফগানিস্তানের কাছে একমাত্র রাস্তা হলো সিরিজের আগামী ম্যাচগুলি জেতা।

তবে এদিন একটি মন ছুয়ে নেওয়ার মতো ইনিংস খেললেন শ্রীলঙ্কার তরুণ ক্রিকেটার পাথুম নিশাঙ্কা। দ্বিশতরান করেন তিনি। ১৩৯ বলে তিনি করলেন ২১০ রান, যার মধ্যে রয়েছে ২০টি বাউন্ডারি এবং ৮টি ওভার বাউন্ডারি। এর সঙ্গে তিনি গড়লেন দুটি রেকর্ড। প্রথমে তিনি ভাঙলেন সনৎ জয়সূর্যর সর্বোচ্চ ১৮৯ রানের রেকর্ড এবং একই সঙ্গে তিনি তৃতীয় কনিষ্ঠ ক্রিকেটের হিসাবে দ্বিশতরান করলেন। এর আগে এই কীর্তি করে দেখিয়েছেন টিম ইন্ডিয়ার শুভমন গিল ও ইশান কিষান। ম্যাচের সেরাও হন তিনি। 

শুক্রবার, অর্থাৎ ৯ই ফেব্রুয়ারি, পালেকেলেতে সিরিজের প্রথম ম্যাচটি খেলতে মুখোমুখি হয় দুই দল। প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩৮১ রান তোলে শ্রীলঙ্কা। পাথুম নিশাঙ্কা করেন ২১০ এবং আবিষ্কা করেন ৮৮। জবাবে রান তাড়া করতে নেমে ৫০ ওভার শেষে আফগানিস্তানের স্কোর দাঁড়ায় ৬ উইকেটে ৩৩৯। আফগান বাহিনীরদের তরফ থেকে শতরান করেন আজমতউল্লাহ ওমরজাই ও মহম্মদ নবি।

তবে সকলের চোখে সেরা হয় নিশঙ্কার ইনিংস। এদিন তিনি ভাঙেন প্রাক্তন শ্রীলঙ্কার তারকা সনৎ জয়সূর্যর ভারতের বিরুদ্ধে ১৮৯ রানের রেকর্ড। যা আগে ছিল শ্রীলঙ্কার ব্যাটারের একদিনের ক্রিকেটে সর্বোচ্চ রান। পাশাপাশি, তিনি ছুলেন শুভমন গিল ও ঈশান কিষানকেও। তিনি হলেন দ্বিশতরান করে থাকা তৃতীয় তরুণ ক্রিকেটার। এই মারকুটে ইনিংস নজর কেড়েছে সকল প্রাক্তন তারকার এবং অনেকেই দাবি করছেন যে আগামী দিনে নিশঙ্কার হাত ধরেই হাল ফিরবে শ্রীলঙ্কান ক্রিকেটের।

প্রসঙ্গত, সিরিজের বাকি দুটি ম্যাচ খেলা হবে পালেকেলেতেই। দ্বিতীয় ম্যাচটি খেলা হবে চলতি মাসের ১১ তারিখে এবং শেষ ম্যাচটি হবে ১৪ তারিখে। এবার দেখার বিষয়, শেষ পর্যন্ত কার পক্ষে যায় সিরিজ। আফগানিস্তান কি পারবে এবার ঘুরে দাঁড়াতে? জানা যাবে আর কিছুদিনের মধ্যেই।
একুশে সংবাদ/এস কে 

Link copied!