AB Bank
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চ্যাম্পিয়স লিগে ধাক্কা খেল বায়ার্ন


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:১৫ পিএম, ১৫ ফেব্রুয়ারি, ২০২৪
চ্যাম্পিয়স লিগে ধাক্কা খেল বায়ার্ন

জার্মান ফুটবল লিগ বুন্দেসলিগার সবচেয়ে সফল ক্লাব বায়ার্ন মিউনিখ। বিগত ১১ বছর ধরে টানা বুন্দেসলিগা জিতে লিগটিকে রীতিমতো নিজেদের সম্পত্তি বানিয়ে রেখেছে বাভারিয়ানরা। তবে এবার লেভারকুসেনের কাছে শিরোপার দৌড়ে তেমন একটা পাত্তা পাচ্ছে না আসরটির রেকর্ড শিরোপাজয়ীরা।

নিজেদের সর্বশেষ ম্যাচে লেভারকুসেনের কাছে পরাজয়ের পর চ্যাম্পিয়ন্স লিগে ঘুরে দাঁড়ানো লক্ষ্য ছিল বায়ার্নের। তবে সেখানেও হোঁচট খেল তারা। বুধবার (১৪ ফেব্রুয়ারি) শেষ ষোলোর প্রথম লেগে ইতালির ক্লাব লাজিওর কাছে ১-০ গোলে হেরেছে বায়ার্ন।

পেনাল্টি স্পট থেকে চিরো ইম্মোবিলের গোলই লাজিওর জয়ের জন্য যথেষ্ট ছিল। অবশ্য ইতালির রোমের স্তাদিও অলিম্পিকে হওয়া ম্যাচে শুরুতে দাপটই দেখায় বায়ার্ন। বেশ কয়েকটি সুযোগ মিস না করলে এগিয়েও যেতে পারত টমাস টুখেলের দল।

তবে জসুয়া কিমিচ ও হ্যারি কেইন সুযোগ মিস করেন। প্রথমার্ধে গোলের সুযোগ অবশ্য লাজিওর কাছেও আসে। তবে তারাও কাজে লাগাতে না পারায় গোলশূন্যভাবে শেষ হয় প্রথমার্ধ। দ্বিতীয়ার্ধের শুরুতে অবশ্য এগিয়ে যাওয়ার বড় সুযোগ পায় লাজিও।

সে যাত্রায় গোলরক্ষককে একা পেয়েও সুযোগ কাজে লাগাতে পারেননি গুস্তাভ ইসাকসেন। পা বাড়িয়ে তার শট ঠেকিয়ে দেন ম্যানুয়েল নয়্যার। ৬৯তম মিনিটে ডি-বক্সে ইসাকসেনকে ফাউল করায় সরাসরি লাল কার্ড দেখেন দায়দ উপেমেকানো, পেনাল্টি পায় লাজিও।

স্পট কিক থেকে দলকে এগিয়ে নেন ইম্মোবিলে। দশজনের দলে পরিণত হলেও আক্রমণাত্মক ফুটবলই খেলে যায় বায়ার্ন। তবে ম্যাচে আর ফেরা হয়নি তাদের। হার নিয়ে মাঠ ছাড়ে টুর্নামেন্টের অন্যতম ফেভারিট দলটি।

একুশে সংবাদ/এস কে

Link copied!