AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টেস্ট ক্যাপ হাতে নিয়েই সরফরাজ ছুটলেন কাঁদতে থাকা বাবার কাছে


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:৫৪ পিএম, ১৫ ফেব্রুয়ারি, ২০২৪
টেস্ট ক্যাপ হাতে নিয়েই সরফরাজ ছুটলেন কাঁদতে থাকা বাবার কাছে

রাজকোটে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের তৃতীয় টেস্টের প্রথম একাদশে বিস্তর রদবদল ঘটায় ভারত। শ্রেয়স আইয়ার স্কোয়াডে না থাকায় বিশাখাপত্তনমের উইনিং কম্বিনেশন ভাঙতে বাধ্য হয় টিম ইন্ডিয়া। এছাড়াও ভাইজ্যাগ টেস্টে মাঠে নামা আরও তিনজন ভারতীয় ক্রিকেটারকে মাঠের বাইরে চলে যেতে হয়। 

সুতরাং, একসঙ্গে চারজন ক্রিকেটারকে বদলে তৃতীয় টেস্টে মাঠে নামে ভারত। বাদ পড়েন উইকেটকিপার কেএস ভরত। রিজার্ভ বেঞ্চে চলে যেতে হয় স্পিনার অল-রাউন্ডার অক্ষর প্যাটেল ও পেসার মুকেশ কুমারকে। উল্লেখযোগ্য বিষয় হল, রাজকোটে একই সঙ্গে ভারতের টেস্ট ক্যাপ হাতে পান মিডল অর্ডার ব্যাটার সরফরাজ খান ও উইকেটকিপার ধ্রুব জুরেল।

সরফরাজ মাঠে নামেন শ্রেয়স আইয়ারের জায়গায়। ভরতের জায়গায় সুযোগ পান জুরেল। দুই অভিষেককারী সরফরাজ ও জুরেল ছাড়া চোট সারিয়ে দলে ফেলেন রবীন্দ্র জাদেজা। তিনি অক্ষর প্যাটেলের পরিবর্তে মাঠে নামেন। মুকেশ জায়গা ছেড়ে দেন মহম্মদ সিরাজকে, যাকে বিশাখাপত্তনম টেস্টের স্কোয়াড থেকে ছেড়ে দিয়েছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

২৩ বছরের ধ্রব জুরেল মোটে ১৫টি ফার্স্ট ক্লাস ম্যাচ খেলে ভারতের টেস্ট ক্যাপ হাতে পেলেও সরফরাজকে দেশের জার্সিতে মাঠে নামার জন্য দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়। ২৬ বছরের সরফরাজ দীর্ঘদিন ঘরোয়া ক্রিকেটে ঝুড়ি ঝুড়ি রান করার পরে শেষমেশ ভারতের টেস্ট ক্যাপ হাতে পেলেন।

৪৫টি ফার্স্ট ক্লাস ম্যাচের ৬৬টি ইনিংসে ব্যাট করতে নেমে ৬৯.৮৫ গড়ে ৩৯১২ রান সংগ্রহ করার পরে শিকে ছেঁড়ে সরফারজের ভাগ্যে। তিনি এখনও পর্যন্ত ফার্স্ট ক্লাস ক্রিকেটে ১৪টি শতরান ও ১১টি অর্ধশতরান করেছেন। ফার্স্ট ক্লাস ক্রিকেটে তাঁর সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস অপরাজিত ৩০১ রানের। স্ট্রাইক-রেট ৭০.৪৮।

শেষমেশ দেশের হয়ে মাঠে নামার স্বপ্ন সত্যি হওয়ায় আবেগে ভেসে যেতে দেখা যায় সরফরাজকে। মাঠে দাঁড়িয়ে আনন্দে কেঁদে ভাসান তাঁর বাবা ও স্ত্রী। অনিল কুম্বলের হাত থেকে ভারতের ৩১১ নম্বর টেস্ট ক্যাপ হাতে নিয়েই সরফরাজ দৌড়ে যান বাবা নওশাদের কাছে। বাবার হাতে তুলে দেন নিজের টেস্ট ক্যাপ। পরক্ষণেই বাবাকে জড়িয়ে ধরেন সরফরাজ। শুধু বাবার হাতেই নয়, বরং নিজের স্ত্রীর হাতেও নিজের টেস্ট ক্যাপ ছুঁইয়ে দেন সরফরাজ। মুছে দেন তাঁর চোখের জল।

উল্লেখ্য, ভারতের ৩১২ নম্বর টেস্ট ক্যাপ হাতে পাওয়া ধ্রুব জুরেল এখনও পর্যন্ত ১৫টি ফার্স্ট ক্লাস ম্যাচের ১৯টি ইনিংসে ব্যাট করতে নেমে ৪৬.৪৭ গড়ে ৭৯০ রান সংগ্রহ করেছেন। ১টি সেঞ্চুরি ও ৫টি হাফ-সেঞ্চুরি করেছেন তিনি। ক্যাচ ধরেছেন ৩৪টি এবং স্টাম্প-আউট করেছেন ২টি। সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস ২৪৯ রানের।

একুশে সংবাদ/এস কে

Link copied!