AB Bank
ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মাশরাফির খেলার বিষয়ে যা জানাল সিলেট


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৫:১৫ পিএম, ১৫ ফেব্রুয়ারি, ২০২৪
মাশরাফির খেলার বিষয়ে যা জানাল সিলেট

চলমান বিপিএলে পাঁচ ম্যাচ খেলার পর আর মাঠে নামেননি মাশরাফি বিন মুর্তজা।বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফির নেতৃত্বে খেলে বিপিএলের নবম আসরে ফাইনাল পর্যন্ত গিয়েছিল সিলেট স্ট্রাইকার্স। এবারের আসরেও তার নেতৃত্বে অভিযান শুরু করে সিলেটের দলটি। 

টানা ম্যাচ হারতে থাকায় বেশ সমালোচনার শিকার হন মাশরাফী। অবস্থা এমন দাঁড়ায় যে শেষ পর্যন্ত রাজনৈতিক দায়িত্ব পালনের জন্য সাময়িকভাবে বিপিএল থেকে সরতে বাধ্য হন তিনি। দল অবশ্য জানিয়েছিল, সময় পেলে আবারও ফিরবেন ম্যাশ। তবে মাঠে আর ফিরছেন না টাইগারদের জনপ্রিয় এই অধিনায়ক।

গত ৩১ জানুয়ারি যখন বিপিএল থেকে সাময়িক বিরতিতে যান মাশরাফী তখনই অনুমান করা হচ্ছিল, এবারে আর হয়ত সিলেটের জার্সিতে ফিরছেন না তিনি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর জাতীয় সংসদের হুইপের দায়িত্ব পেয়েছেন মাশরাফী।

খেলার মাঠে ফিটনেস ছাড়াই নেমে ব্যাপক সমালোচিত হওয়ার পর জানান, রাজনৈতিক দায়িত্ব পালনের ইচ্ছার কথা। অগত্যা বিপিএল থেকে সাময়িক বিরতি। সিলেট স্ট্রাইকার্সের অধিনায়কত্ব সহঅধিনায়ক মোহাম্মদ মিঠুনের হাতে তুলে দিয়ে রাজনীতির মাঠে সক্রিয় হয়ে উঠেছেন তিনি।

সিলেট স্ট্রাইকার্স সে সময় বিবৃতি দিয়ে জানিয়েছিল, যদি রাজনৈতিক দায়বদ্ধতার বাইরে সময় দিতে পারেন সেক্ষেত্রে চলতি বিপিএলেই আবার দেখা যাবে মাশরাফীকে। চারবারের শিরোপা জেতা অধিনায়ককে কৃতজ্ঞতাও জানায় সিলেট। কিন্তু শেষ পর্যন্ত জানা গেল, এবারের বিপিএলে আর ফিরছেন না মাশরাফী।

সিলেট স্ট্রাইকার্সের কোচ রাজিন সালেহ তেমনই ইঙ্গিত দিয়েছেন। তবে এখনই ক্রিকেট ছেড়ে দিচ্ছেন না মাশরাফী। আগামী বছর বিপিএলে এই সাবেক অধিনায়ককে ফের দেখা যাবে বলে জানান তিনি।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সিলেটের হেডকোচ রাজিন সালেহ গণমাধ্যমকে বলেন, ‘ওর আসলে চান্স খুবই কম। সত্যি কথা বলতে অফিস নিয়ে ও ব্যস্ত। যেহেতু সে এখন পারবে না হয়তো পরবর্তী বছর সে ভালোভাবে কামব্যাক করবে।’

এবারের আসরে মাশরাফী সিলেটের হয়ে প্রথম ৫টি ম্যাচ খেলেন। এই পাঁচ ম্যাচের কোনটিতে নিজের চার ওভার স্পেল পূর্ণ করেননি তিনি, আবার কোনটিতে বোলিংই করেননি। পাঁচ ম্যাচে উইকেট নেন মাত্র ১টি। যা নিয়ে ব্যাপক সমালোচনা হয়। পাঁচ ম্যাচের প্রতিটিতিই তার দল হারের মুখ দেখে।

একুশে সংবাদ/এস কে

Link copied!