AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বেলজিয়ামকে রুখে দিয়েও ইউক্রেনের বিদায়


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:১০ পিএম, ২৭ জুন, ২০২৪
বেলজিয়ামকে রুখে দিয়েও ইউক্রেনের বিদায়

গ্রুপ-ই’র নাটকীয় ম্যাচে যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেন হতাশা নিয়ে বাড়ি ফিরেছে। ফিফা র‌্যাঙ্কিংয়ের সাবেক শীর্ষ দল বেলজিয়ামকে গোলশুন্য ভাবে রুখে দিয়ে চার পয়েন্ট অর্জন করেও পরের রাউন্ডে যেতে পারেনি ইউক্রেন। রোমানিয়া ও স্লোভাকিয়ার মধ্যকার এই গ্রুপের আরেক ম্যাচ ১-১ গোলে ড্র হওয়ায় এই গ্রুপ থেকে এই দুই দলের সাথে পরের রাউন্ডে গেছে বেলজিয়াম। অথচ ইউক্রেনের সাথে এই তিন দলেরই পয়েন্ট ছিল সমান চার। 

কিন্তু প্রথম ম্যাচে রোমানিয়ার কাছে ৩-০ গোলের পরাজয়ে গোল ব্যবধানে পিছিয়ে পড়ে গ্রুপের শেষ দল হিসেবে বিদায় নিতে হয়েছে ইউক্রেনকে।

এই ম্যাচে জিততে পারলে ডোমেনিকো টেডেসকোর বেলজিয়ামের গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত হতো। কিন্তু তাদেরকে রোমানিয়ার পর দ্বিতীয় স্থান নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে। নক আউট পর্বে বেলজিয়ামের প্রতিপক্ষ টুর্ণামেন্টের অন্যতম ফেবারিট দল ফ্রান্স।

স্টুটগার্টে কাল ম্যাচ শেষে অধিনায়ক কেভিন ডি ব্রুইনা বলেছেন, ‘আমাদের এই সমর্থকদের সমর্থনের প্রয়োজন রয়েছে। ফ্রান্সের বিপক্ষে জিততে হলে এদের সমর্থন জরুরী। গ্রুপের তিন ম্যাচে আমরা তাদের জন্যই খেলেছি। সবাই চেয়েছে এই ম্যাচগুলো জিততে। আমরাও চেষ্টা করেছি, কিন্তু সবকিছু হয়তো অর্জন হয়নি।’

সেরা তৃতীয় দল হিসেবে পরের রাউন্ডে উঠেছে  স্লোভাকিয়া। জেলসেনকার্চেনে শেষ ষোলতে তাদের প্রতিপক্ষ ইংল্যান্ড।

২৪ দলের ফর্মেটে প্রথম দল হিসেবে চার পয়েন্ট সংগ্রহ করেও নক আউট পর্বের আগে বিদায় নিল ইউক্রেন। ইউক্রেনিয়ান প্রেসিডেন্ট ভালোদিমির জেলেনস্কি বলেছেন, ‘একটি শক্তিশালী দল হিসেবে আমরা সবসময়ই ঐক্যবদ্ধ ছিলাম, প্রতিটি সময় আমরা একে অপরকে সহযোগিতা করেছি। সেটা জয়েই হোক বা পরাজয়ে।’

ফ্রাঙ্কফুর্টে পিছিয়ে পড়ে শেষ পর্যন্ত এক পয়েন্ট সংগ্রহ করে ২৪ বছর পর প্রথমবারের মত নক আউট পর্বে উঠেছে রোমানিয়া। ২৪ মিনিটে ওন্দ্রেজ ডুডা শক্তিশালী হেডে এগিয়ে যায়  স্লোভাকিয়া। এই লিড মাত্র ১৩ মিনিট স্থায়ী ছিল। বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের সাবেক তারকা গিওর্গি হাজির ছেলে ইয়ানিস হাজির আদায় করা পেনাল্টি থেকে রাজভান মারিন ৩৭ মিনিটে রোমানিয়াকে সমতায় ফেরান। শেষ ষোলতে রোমানিয়ার প্রতিপক্ষ নেদারল্যান্ডস।

একুশে সংবাদ/ এস কে
 

Link copied!