AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পিছিয়ে পড়েও আলকারাজের জয়


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১০:০৯ পিএম, ১২ জুলাই, ২০২৪
পিছিয়ে পড়েও আলকারাজের জয়

শুরুটা করেছিলেন দানিল মেদভেদেভ। শেষটা করলেন কার্লোস আলকারাজ। ২ ঘণ্টা ৫৫ মিনিটের লড়াইয়ে পঞ্চম বাছাই রুশ তারকাকে ৬-৭ (১-৭), ৬-৩, ৬-৪, ৬-৪ ব্যবধানে হারিয়ে উইম্বলডনের ফাইনালে চলে গেলেন তৃতীয় বাছাই স্পেনীয়। বিশ্বের দুই প্রাক্তন এক নম্বরের লড়াই যতটা হাড্ডাহাড্ডি হওয়ার প্রত্যাশা ছিল, ততটা হল না আলকারাজের দাপুটে টেনিসের সুবাদে। 

শুরুতেই আলকারাজের সার্ভিস ভেঙে ৩-১ ব্যবধানে এগিয়ে গিয়েছিলেন মেদভেদেভ। পিছিয়ে পড়ার পর ধীরে ধীরে খেলার নিয়ন্ত্রণ নেন আলকারাজ। তাতেই শেষ হয়ে গেল মেদভেদেভের উইম্বলডন ফাইনালে ওঠার আশা। সমতা ফিরিয়েও প্রথম সেট জিততে পারেননি আলকারাজ। টাইব্রেকারে দাঁড়াতেই পারলেন না রুশ প্রতিপক্ষের সামনে। তার পর অবশ্য আর দাঁড়াতে দিলেন না তিনিই। টানা টানা তিন সেট জিতে ম্যাচ ছিনিয়ে নিলেন গত বারের চ্যাম্পিয়ন। আলকারাজের টপ স্পিন সামলাতে সমস্যায় পড়লেন মেদভেদেভ।

ঘাসের কোর্টে কখনই তেমন সুবিধা করতে পারেননি রাফায়েল নাদাল। তাঁর শিষ্য কিন্তু প্রমাণ করে দিচ্ছেন, তিনি যথেষ্ট স্বচ্ছন্দ। সেটাই সেমিফাইনালে কেড়ে নিল মেদভেদেভের ছন্দ। রুশ খেলোয়াড় শুরুটা ভালই করেছিলেন। তুলনায় তাঁকে বেশি আত্মবিশ্বাসীও দেখাচ্ছিল। তাঁর পাওয়ার টেনিসের সামনে কিছুটা রক্ষণাত্মক দেখাচ্ছিল আলকারাজকে। বেসলাইন থেকে খেলার চেষ্টা করছিলেন। তাতে সুবিধা না হওয়ায় ম্যাচের পঞ্চম গেম থেকে খেলার ধরন বদলে ফেলেন। নেটে কাছে এগিয়ে খেলতে শুরু করেন আলকারাজ। তাঁর এই কৌশলের সামনে খেই হারিয়ে ফেললেন মেদভেদেভ।

প্রথম সেটে সমতা ফিরিয়েও টাইব্রেকারে দাঁড়াতে পারেননি আলকারাজ। তাকে কিছুটা হতাশই দেখাচ্ছিল। পাওয়ার টেনিসের সঙ্গে ভলি, ড্রপ শট মেশাতে শুরু করেন দ্বিতীয় সেট থেকে। তাতে ফলও পেলেন হাতেনাতে।

একুশে সংবাদ/ এস কে

Link copied!