AB Bank
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চোখের জলে স্বপ্নের মতো বিদায় ডি মারিয়ার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:০৬ পিএম, ১৫ জুলাই, ২০২৪
চোখের জলে স্বপ্নের মতো বিদায় ডি মারিয়ার

চাওয়ার চেয়েও বেশি পাওয়ার অনুভূতি নিয়ে আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায় নিলেন আনহেল ডি মারিয়া। বিদায় ঠিক কতটা সুন্দর হতে পারে, তারই উদাহরণ ডি মারিয়া। কোপায় আর্জেন্টিনার শেষ ম্যাচই হবে তার শেষ আন্তর্জাতিক ম্যাচ। তাই তো শিরোপা নির্ধারণী ম্যাচের আগে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনও অনেকটা আনুষ্ঠানিকভাবে তাকে বরণ করে নেয়। দেয় বিদায়ী উপহার, বিশেষ জার্সি। আর জাতীয় দলের জাসিতে শেষটা রাঙালেন কোপা আমেরিকার শিরোপা জিতে।

দীর্ঘ ১৬ বছরের ক্যারিয়ারে কত স্মৃতিই না জমা হয়েছে, বিদায় বেলায় সেই সব স্মৃতি ভিড় করেছে দি মারিয়ার মনে। আজেন্টিার প্রতিটি শিরোপা জয়ের সঙ্গে যার ছিল অসামান্য অবদান। আর্জেন্টিনার হয়ে ১৪৫ টি ম্যাচ খেলেছেন দি মারিয়া। গোল করেছেন ৩১টি। এর মধ্যে হয়তো তার কাছে স্মরণীয় হয়ে থাকবে তিনটি গোল—২০২১ সালে কোপা আমেরিকার ফাইনালে তার একমাত্র গোলে শিরোপা জিতেছিল আর্জেন্টিনা, এরপর ২০২২ সালে লা ফিনালিসিমা আর ২০২২ কাতার বিশ্বকাপের ফাইনালের গোল।

এবারের কোপা আমেরিকায় গ্রুপ পর্বে কানাডা ও পেরুর বিপক্ষে শুরুর একাদশে ছিলেন দি মারিয়া। চিলির বিপক্ষে নেমেছিলেন বদলি হিসেবে। এরপর ইকুয়ডেরের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে মাঠে নামারই সুযোগ পাননি। তবে সেমিফাইনালে কানাডার বিপক্ষে ছিলেন শুরুর একাদশে। বোঝাই যাচ্ছে, পরিস্থিতি–প্রতিপক্ষ দেখেই দি মারিয়াকে ব্যবহার করছেন স্কালোনি।

ফাইনালের আগে জাতীয় দলের সঙ্গে সর্বশেষ অনুশীলন করেন তিনি। পরে নৈশভোজে তাকে আনুষ্ঠানিক বিদায় জানান সতীর্থরা। সেখানেই তাকে জাতীয় দলে ব্যবহৃত ১১ নম্বর জার্সি উপহার দেন মেসি। সেই জার্সিতে লেখা ছিল, থ্যাঙ্ক ইউ, ফিদেও। জাতীয় দলের সতীর্থদের কাছে ডি মারিয়ার ডাক নাম, ফিদেও। এর মধ্য দিয়ে আর্জেন্টাইনদের কাছে ফিদেও নামে পরিচিত তারকাকে তার নিবেদনের জন্য কৃতজ্ঞতা জানানো হয়েছে।


একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা

Link copied!