AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জয় থেকে মাত্র ৬ উইকেট দূরে বাংলাদেশ ‘এ’ দল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৯:১২ পিএম, ২৮ জুলাই, ২০২৪
জয় থেকে মাত্র ৬ উইকেট দূরে বাংলাদেশ ‘এ’ দল

অস্ট্রেলিয়ার ডারউইনে পাকিস্তান শাহিনসের বিপক্ষে দ্বিতীয় চারদিনের ম্যাচে জয় থেকে ৬ উইকেট দূরে বাংলাদশ ‘এ’ দল। পাকিস্তানের জিততে প্রয়োজন ১৬০ রান।প্রথম ইনিংস থেকে পাওয়া ৭৯ রানের লিডকে সাথে নিয়ে দ্বিতীয় ইনিংসে ২১৬ রানে অলআউট হয় বাংলাদেশ।  ম্যাচ জয়ের জন্য পাকিস্তানকে ২৯৬ রানের টার্গেট ছুঁড়ে দেয় বাংলাদেশ। জবাবে তৃতীয় দিন শেষে ৪ উইকেটে ১৩৬ রান করেছে পাকিস্তান।

প্রথম ইনিংসে বাংলাদেশের ২৫৮ রানের জবাবে ১৭৯ রানে গুটিয়ে যায় পাকিস্তান। ৭৯ রানের লিডকে সাথে নিয়ে দ্বিতীয় ইনিংসে দ্বিতীয় দিন শেষে ৩ উইকেটে ৮৪ রান করেছিলো বাংলাদেশ।  ৭ উইকেট হাতে নিয়ে ১৬৩ রানে এগিয়ে ছিলো তারা।

বাংলাদেশ ‘এ’ দলটি, মূলত বাংলাদেশের হাই পারফরমেন্স (এইচপি) দল। প্রথম ইনিংসের মত দ্বিতীয় ইনিংসেও ব্যাট হাতে ভালো করতে পারেনি তারা। তবে দুই ইনিংসেই হাফ-সেঞ্চুরি করেছেন অধিনায়ক মাহমুদুল হাসান জয় ও আইচ মোল্লা।

প্রথম ইনিংসে ৬৯ রানের পর দ্বিতীয় ইনিংসে ৬৫ রান করেন জয়। দ্বিতীয় ইনিংসে ৫৮ রানে থামেন প্রথম ইনিংসে ৫৫ রান করা মোল্লা।

৩ উইকেটে ৮৪ রান নিয়ে দিন শুরু করেন জয় এবং মোল্লা। দলের রান ১১৩ রানে পৌঁছে দিয়ে মোহাম্মদ আলির বলে বোল্ড ১১৮ বল খেলে ১১টি চারে ইনিংস সাজানো জয়।জয়ের পর সাদমান ইসলামকে শূন্যতে ফেরান আলি। এরপর ষষ্ঠ উইকেটে ৬৩ রান যোগ করেন মোল্লা ও শাহাদাত হোসেন দিপু। ৩৩ রান করা শাহাদাত  দলীয় ১৮০ রানে আউট হন। তবে দলের রান ২শ পার করেন মোল্লা।

দলীয় ২১২ রানে নবম ব্যাটার হিসেবে আউট হবার আগে ১২৩ বল খেলে ৯টি চার মারেন মোল্লা(৫৮)। এরপর ২১৬ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস। পাকিস্তানের আলি ৬৩ রানে ৬ উইকেট নেন।

২৯৬ রানের টার্গেটে খেলতে নেমে ৯৬ রানের সূচনা করেন পাকিস্তান মাহিনসের   দুই ওপেনার হাসিবুল্লাহ খান ও শাহিবজাদা ফারহান। ৭০ বলে ৬৮ রান করা ফারহানকে শিকার করে বাংলাদেশকে প্রথম ব্রেক-থ্রু এনে দেন জয়। এরপর পাকিস্তানকে চেপে ধরেন পেসার রেজাউর রহমান রাজা। কামরান গুলাম ও উমার আমিনকে খালি হাতে বিদায় করেন রাজা।
দিনের শেষভাগে উইকেট শিকারে মাতেন হাসান মুরাদ। ইরফানকে ১৫ রানে আউট করেন তিনি। হাসিবুল্লাহ ৪৪ ও তাইব তাহির ৪ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন। বাংলাদেশের রাজা ২টি, জয় ও মুরাদ ১টি করে উইকেট নেন।


একুশে সংবাদ/ এস কে

Link copied!