AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ডানি ওলমোকে দলে নিল বার্সেলোনা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:১১ পিএম, ১০ আগস্ট, ২০২৪
ডানি ওলমোকে দলে নিল বার্সেলোনা

আরবি লিপজিগের বৈচিত্র্যময় ফরোয়ার্ড ডানি ওলমোকে দলে ভিড়িয়েছে বার্সেলোনা। ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।ইএসপিএন’র সূত্রমতে ৫৫ মিলিয়ন ইউরোতে ওলমোর সাথে বার্সেলোনার চুক্তি হয়েছে। এর সাথে সম্ভাব্য সব সুযোগ সুবিধা মিলিয়ে আরো ৭ মিলিয়ন ইউরো যোগ হতে পারে। স্প্যানিশ এই ফরোয়ার্ড ২০৩০ সালের জুন পর্যন্ত ছয় বছরের জন্য কাতালান জায়ান্ট ক্লাবে চুক্তিবদ্ধ হয়েছে। তার রিলিজ ক্লজ ধরা হয়েছে ৫০০ মিলিয়ন ইউরো। 

নতুন চুক্তি প্রসঙ্গে ওলমো বলেছেন, ‘আমি এই ক্লাবে খেলতে মুখিয়ে ছিলাম। সবকিছু এত দ্রুত সম্পন্ন হবে ভাবতে পারিনি। এজন্য লিপজিগের কাছে আমি কৃতজ্ঞ। আমরা সবাই মিলে বার্সেলোনার জন্য সবকিছু দেবার চেষ্টা করবো। নতুনভাবে ক্লাবকে সামনে এগিয়ে নেবার আশা রাখছি। ’

অনেক আগে থেকেই ওলমোকো দলে ভেড়ানোর লক্ষ্য ছিল বার্সেলোনার। এবারের গ্রীষ্মে এটাই ক্লাবের প্রথম বড় কোন চুক্তি। ২০০৭-২০১৪ সাত বছর বার্সেলোনার যুব দলে তৈরি করেছিলেন নিজেকে। এরপর ১৬ বছর বয়সে ডায়নামো জাগ্রেবের হয়ে পেশাদার ক্যারিয়ার শুরু করেন ডানি ওলমো। ২০২০ সাল পর্যন্ত ছিলেন সেখানেই। এরপর জার্মান ক্লাব লিপজিগে যোগ দেন। যেখানে পাঁচ মৌসুম কাটানোর পর আবারও ফিরে এলেন নিজের শৈশবের ক্লাব বার্সেলোনায়। ২০২০ সালে লিপজিগে যোগ দেবার আগ পর্যন্ত ক্রোয়েট ক্লাবের হয়ে ১২৪ ম্যাচ খেলেছেন।

সদ্য সমাপ্ত ইউরোতে দুর্দান্ত পারফর্ম করার পর থেকেই ওলমোর প্রতি নজড় দেয় বার্সা। এ্যাথলেটিক বিলবাও থেকে নিকো উইলিয়ামসকে আনতে ব্যর্থ হবার পরই কার্যত ওলমোর দিকে হাত বাড়ায় বার্সা। যদিও একটি সূত্র জানিয়েছে ট্রান্সফার উইন্ডো শেষ হবার আগ পর্যন্ত উইলিয়ামসের জন্য চেষ্টা করে যাবে কাতালান জায়ান্টরা।
২০২৪ ইউরো চ্যাম্পিয়নশীপে বিজয়ী স্পেনের হয়ে ওলমো ছয় ম্যাচে তিন গোল করা ছাড়াও দুটি এ্যাসিস্ট করেছেন।

একুশে সংবাদ/ এস কে

 

Link copied!