AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মেলবোর্ন রেনেগেডসের বিপক্ষে বাংলাদেশের দাপুটে জয়


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:২৯ পিএম, ১১ আগস্ট, ২০২৪
মেলবোর্ন রেনেগেডসের বিপক্ষে বাংলাদেশের দাপুটে জয়

অস্ট্রেলিয়ায় দারুণ সময় পার করছেন বাংলাদেশ হাই পারফরম্যান্স ইউনিট (এইচপি)। চার দিনের টেস্ট ম্যাচ এবং ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টিতেও দুর্দান্ত নৈপুণ্য দেখা যাচ্ছেন ইমন-তামিমরা। মেলবোর্ন রেনেগেডসকে ৭৭ রানে হারিয়েছে বাংলাদেশ এইচপি।

অস্ট্রেলিয়ায় টপ এন্ড টি-টোয়েন্টি টুর্নামেন্টের ম্যাচে রোববার (১১ আগস্ট) আগে ব্যাট করে মেলবোর্ন রেনেগেডসকে ১৭০ রানের বড় লক্ষ্য দেয় এইচপি। জবাব দিতে নেমে ২৮ বল হাতে থাকতে ৯৩ রানে গুঁটিয়ে যায় রেনেগেডস। এতে ৭৭ রানের জয় পায় লাল-সবুজের প্রতিনিধিরা।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে মেলবোর্ন রেনেগেডস। রিপন-রনিদের বোলিং তোপে উইকেট মিছিল শুরু করে দলের ব্যাটাররা। দলটির পক্ষে ১৫ বলে সর্বোচ্চ ১৯ রান করেন জশ ব্রাউন। ১০ বলে দ্বিতীয় সর্বোচ্চ ১৮ রান করেন মার্কাস হ্যারিস।

শেষ পর্যন্ত ১৫ ওভার ২ বল খেলে ৯৩ রান তুলতে পারে রেনেগেডস। এতে ৭৭ রানের বড় জয় বাংলাদেশ এইচপি।

বাংলাদেশের বিপক্ষে ৩ ওভারে ১২ রান দিয়ে ৩ উইকেট নেন রিপন মণ্ডল। ৩ ওভার ২ বলে ২১ রান দিয়ে ৩ উইকেট পান রাকিবুল ইসলামও। দুটি করে উইকেট নেন আলিস আল ইসলাম ও আবু হায়দার রনি।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি বাংলাদেশের দুই ওপেনার। ১০ বলে ১০ রান করে জিশান আলম আউট হলে, ৯ বলে ১৭ রান করে তাকে তানজিদ হাসান তামিম। তবে তিন নম্বরে খেলতে নেমে দলের হাল ধরেন পারভেজ হোসেন ইমন।

হাফ সেঞ্চুরি তুলে নেন তিনি। চারে খেলতে নেমে আফিফ হোসেন ধ্রুব ফেরেন শূন্য রানে। ৭ চার ও ২ ছক্কায় ৪৮ বলে ৬৯ রান করে আউট হন ইমন। অধিনায়ক আকবর আলী ১৮ বলে ২১ রান করে সাজঘরে ফেরেন। শেষ পর্যন্ত শামীম হোসেনের ২৫ বলের অপরাজিত ২৫ রানে ভর করে ১৭০ রানের বড় পুঁজি পায় বাংলাদেশ এইচপি।

একুশে সংবাদ/ এস কে 

Link copied!