AB Bank
ঢাকা সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সেঞ্চুরির আক্ষেপ নিয়ে সাদমানের বিদায়


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৯:২২ পিএম, ২৩ আগস্ট, ২০২৪
সেঞ্চুরির আক্ষেপ নিয়ে সাদমানের বিদায়

পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৯৩ রানে আউট হয়েছেন বাংলাদেশ ওপেনার সাদমান ইসলাম। তার লড়াকু ইনিংসের উপর ভর করে পাকিস্তানের ৬ উইকেটে ৪৪৮ রানের জবাবে টেস্টের তৃতীয় দিনের চা-বিরতি ৬৬ ওভারে ৪ উইকেটে ১৯৯ রান করেছে বাংলাদেশ। ৬ উইকেট হাতে নিয়ে এখনও ২৪৯ রানে পিছিয়ে আছে টাইগাররা।

গতকাল দ্বিতীয় দিন শেষে নিজেদের প্রথম ইনিংসে বিনা উইকেটে ২৭ রান করেছিলো বাংলাদেশ। সাদমান ১২ ও জাকির হাসান ১১ রানে অপরাজিত ছিলেন।

আজ দিনের পঞ্চম ওভারে পাকিস্তানী  পেসার নাসিম শাহর বলে  আউট হন ১২ রান করা জাকির। তিন নম্বরে নেমে সুবিধা করতে পারেননি অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। পাকিস্তানের আরেক পেসার খুররাম শাহজাদের বলে বোল্ড হবার আগে ১৬ রান করেন তিনি।

৫৩ রানে ২ উইকেট পতনের পর দলের হাল ধরেন সাদমান ও মোমিনুল। পাকিস্তান বোলারদের বিপক্ষে স্বাচ্ছেন্দ্যে খেলে প্রথম সেশন ভালোভাবে শেষ করেছিলেন তারা। এরমধ্যে ১৪ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে তৃতীয় হাফ-সেঞ্চুরি তুলে ৫৩ রানে অপরাজিত থাকেন সাদমান।
বিরতির পর টেস্টে ১৯তম হাফ-সেঞ্চুরির দেখা পান মোমিনুল। তবে ৫০ রানেই শাহজাদের বলে বোল্ড হন মোমিনুল।

দলীয় ১৪৭ রানে মোমিনুল ফেরার পর বাংলাদেশের রানের চাকা সচল রাখেন সাদমান ও মুশফিকুর রহিম। সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে পেসার মোহাম্মদ আলির বলে সরাসরি বোল্ড আউট হন  ১২টি চারে ১৮৩ বলে ৯৩ রান করেন সাদমান।

সাদমানের আউটের পরই চা-বিরতি যায় বাংলাদেশ ও পাকিস্তান। ১৫ রানে অপরাজিত আছেন মুশফিক।পাকিস্তানের শাহজাদ ২টি ও নাসিম-আলি ১টি করে উইকেট নেন।

একুশে সংবাদ/ এস কে

 

Link copied!