AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাওয়ালপিন্ডির অনার্স বোর্ডে নিজের নাম লিখলেন মিরাজ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৯:৫২ পিএম, ৩১ আগস্ট, ২০২৪
রাওয়ালপিন্ডির অনার্স বোর্ডে নিজের নাম লিখলেন মিরাজ

পাকিস্তানের মাটিতে অনন্য এক কৃতিত্ব অর্জন করেছেন মেহেদী হাসান মিরাজ। রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে চলমান সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৫ উইকেট তুলে নিয়েছেন তিনি।

এর সুবাদে রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামের অনার্স বোর্ডে নিজের নাম তুলেছেন মিরাজ। পরপর দুই বছর পাকিস্তানে গিয়ে নিজের ক্যারিয়ারের দুই দারুণ পারফরম্যান্স দেখালেন বাংলাদেশের এই অলরাউন্ডার।

গেল বছর এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে সেঞ্চুরি করেছিলেন। সেটা লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। সেদিনের ক্যারিয়ার সেরা ১১২ রানের জন্য একবার লাহোরের অনার্স বোর্ডে নিজের নাম তুলেছিলেন।

আগেরবার ব্যাটিংয়ের সুবাদে মিরাজ এমন সম্মাননা পেলেও এবার পেয়েছেন বোলিংয়ের কল্যাণে। দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে এসে পেয়েছেন টেস্ট ক্যারিয়ারের দশম ফাইফার।

রাওয়ালপিন্ডির অনার্স বোর্ডে মিরাজের নাম লিপিবদ্ধ করার ছবি প্রকাশ করা হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের অফিসিয়াল ফেসবুক পেইজ থেকেই। হাসিমুখে অনার্স বোর্ডের সামনে ছবি তুলেছেন এই অলরাউন্ডার।

সাকলাইন মুশতাক, কোর্টনি ওয়ালশ, স্টুয়ার্ট ম্যাকগিল কিংবা মুশতাক আহমেদদের মতো কীর্তিমানের সঙ্গে শোভা পাচ্ছে বাংলাদেশের মিরাজের নামটাও। একই সময়ে নিজের ক্যারিয়ারে বিদেশের মাটিতে সেরা ফিগারের দেখাও পেয়েছেন তিনি।

এর আগে বিদেশের মাটিতে মিরাজ ৫ উইকেট পেয়েছেন দুবার। শনিবার পাকিস্তানকে ধসিয়ে দিতে তার খরচ করতে হয়েছে মোটে ৬১ রান। পেয়েছেন পাকিস্তানের সর্বোচ্চ দুই রান সংগ্রাহকের উইকেট। শান মাসুদ এবং সাইম আইয়ুব দুজনেই ফিরেছেন তার বলে।

খুররাম শেহজাদ, মোহাম্মদ আলী আর আবরার আহমেদকে আউট করে পাকিস্তানের টেলএন্ডের লাগামটাও টেনে ধরেছিলেন। রাওয়ালপিন্ডিতে বাংলাদেশের দাপটের দিনের অনেকটা কৃতিত্ব তাই মিরাজই পাচ্ছেন।

একুশে সংবাদ/ এস কে

Link copied!