AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গেইলের ছক্কার বিশ্বরেকর্ড ভেঙে দিলেন তার সতীর্থ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:২৪ পিএম, ২ সেপ্টেম্বর, ২০২৪
গেইলের ছক্কার বিশ্বরেকর্ড ভেঙে দিলেন তার সতীর্থ

এক পঞ্জিকাবর্ষে টি-২০ ফরম্যাটে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানোর রেকর্ডটি এতদিন নিজের দখলে রেখেছিলেন ক্রিস গেইল। নয় বছর পর সেই রেকর্ড ভেঙে দিলেন তার সতীর্থ নিকোলাস পুরান।২০১৫ সালে আন্তর্জাতিক ও ফ্র্যাঞ্চাইজি লিগ মিলিয়ে মোট ১৩৫টি ছক্কা মেরেছিলেন ব্যাটিং দানব গেইল। ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে খেলতে নামার আগে পুরানের ছক্কা ছিল ১৩০টি। সেন্ট কিটস অ্যান্ড নেভিসের বিপক্ষে ৯ ছক্কায় সংখ্যাটা তিনি ১৩৯-এ টেনে নিয়ে গেলেন। চলতি সিপিএলে সেন্ট কিটস অ্যান্ড নেভিসের সঙ্গে ৪৩ বলে ৯৭ রানের বিধ্বংসী ইনিংস খেলেন পুরান। তাতে ছিল ৯ ছক্কার মার।

পরিসংখ্যান বলছে, গেইল তার ক্যারিয়ারে এক পঞ্জিকাবর্ষে অন্তত ১০০ ছক্কা হাঁকিয়েছিলেন মোট ছয়বার। এই কীর্তি কেবল আন্দ্রে রাসেল এবং নিকোলাস পুরানের রয়েছে।  প্রথমবার ১০০ ছক্কার মাইলফলকে পা দেওয়ার  বছরে বিশ্বরেকর্ড গড়লেন পুরান। 

গেইলকে ১৩৫ ছক্কার জন্য ৩৬ ইনিংস খেলতে হলেও তাঁকে ছাড়িয়ে যেতে পুরানের লেগেছে ৫৭ ইনিংস। ২০২৪ সাল শেষ হতে এখনো চার মাস বাকি। তাই চলতি বছর ছক্কার সংখ্যা তিনি অনেকটা বাড়িয়ে নেয়ার সুযোগ পাবেন।

এ বছর ওয়েস্ট ইন্ডিজের পাশাপাশি ত্রিনবাগো নাইট রাইডার্স, ডারবান সুপার জায়ান্টস, লখনৌ সুপার জায়ান্টস, এমআই এমিরেটস, এমআই নিউইয়র্ক, নর্দার্ন সুপারচার্জারস এবং রংপুর রাইডার্সের হয়ে খেলেছেন ২৮ বর্ষী এই ক্যারিবীয় বাঁহাতি ব্যাটার।


একুশে সংবাদ/ এস কে
 

Link copied!