AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সন্ধ্যায় মাঠে নামছে বাংলাদেশ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৫:০৫ পিএম, ৫ সেপ্টেম্বর, ২০২৪
সন্ধ্যায় মাঠে নামছে বাংলাদেশ

আগামী বছরে বাংলাদেশের জন্য অপেক্ষা করছে ব্যস্ত সূচি। আছে এএফসি এশিয়ান কাপ বাছাইয়ের তৃতীয় রাউন্ডের খেলা। দিনক্ষণ চূড়ান্ত না হলেও আছে সাফ চ্যাম্পিয়নশিপ। প্রতিযোগিতামূলক টুর্নামেন্টের প্রস্তুতি নিতে বাংলাদেশের ভরসা প্রীতি ম্যাচ।আর তাই বাংলাদেশের কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা ভুটানের বিপক্ষে প্রীতি ম্যাচগুলো আসন্ন টুর্নামেন্টের মঞ্চ হিসেবে মানছেন। এই প্রস্তুতি পর্ব তিনি রাঙাতে চান জয়ের রংয়ে। থিম্পুর চ্যাংলিমিথাং স্টেডিয়ামে বৃহস্পতিবার বাংলাদেশ সময় বিকাল ৬টায় প্রথম প্রীতি ম্যাচে মুখোমুখি হবে দুই দল। 

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) থিম্পুতে প্রথম ম্যাচে মাঠে নামবে জামাল-তপুরা। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিত হবে ম্যাচটি। এই দুই ম্যাচ জিতে র‍্যাংকিংয়ে উন্নতি করলে এএফসি এশিয়ান কাপ বাছাইয়ে অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষ পাওয়ার সম্ভাবনা রয়েছে বাংলাদেশের।

সংবাদ সম্মেলনে হ্যাভিয়ের কাবরেরা কোচ বলেন, আমরা জানি, আমাদের সামনে কিছু চ্যালেঞ্জ আছে। ভুটানের খেলোয়াড়দের মতো আমরা মৌসুমের মাঝামাঝি পর্যায়ে নেই, উচ্চতার সঙ্গে মানিয়ে নিতেও আমাদের সময় লেগেছে। তবে আগামী মার্চে আমাদের জন্য আরও কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে।

‘এছাড়া পরের বছর সাফ চ্যাম্পিয়নশিপ রয়েছে, এসব কারণে এই উইন্ডো আমাদের জন্য গুরুত্বপূর্ণ। খুবই চ্যালেঞ্জিং ম্যাচ অপেক্ষা করছে আমাদের জন্য। অবশ‍্যই এখানে আমরা দুটো ম্যাচ জিততে এসেছি। তবে আমাদের আগামী বছরের প্রতিযোগিতাগুলোর জন্য সেপ্টেম্বর, অক্টোবর ও নভেম্বরের উইন্ডো গুরুত্বপূর্ণ।’

কারণ উল্লেখ করে এই স্প্যানিশ কোচ বলেন, অফিসিয়াল টুর্নামেন্টগুলোই মূল, যেগুলো আগামী মার্চে শুরু হবে এবং এ কারণে ভুটানের বিপক্ষে এই ম্যাচগুলোসহ বাকি দুই উইন্ডোকে প্রাধান্য দিচ্ছি। যেন আমরা ভালোভাবে প্রস্তুতি নিতে পারি।

বাংলাদেশ দলের শক্তি নিয়ে তিনি আরও বলেন, অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়ন দল থেকে আমরা চারজনকে দলে রেখেছি। এর মধ্যে দুই জন আমাদের সঙ্গে আগেও ছিল। আশা করি এরা নিজেদের মেলে ধরার সুযোগ কাজে লাগাতে পারবে।


একুশে সংবাদ/ এস কে

Link copied!