AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশ-ভারত ম্যাচে হামলার বিষয়ে যা জানাল বিসিবি


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৬:৫২ পিএম, ৭ সেপ্টেম্বর, ২০২৪
বাংলাদেশ-ভারত ম্যাচে হামলার বিষয়ে যা জানাল বিসিবি

দুই টেস্ট এবং তিন টি-টোয়েন্টি ম্যাচ খেলতে চলতি মাসে ভারত সফর করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সেখানে ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে প্রথম টেস্ট খেলবেন নাজমুল হোসেন শান্তরা, দ্বিতীয় টেস্ট হবে কানপুরে। আর এই দ্বিতীয় টেস্ট ঘিরে বিশৃঙ্খলা সৃষ্টির হুমকি দিয়েছে কট্টরপন্থী সংগঠন অখিল ভারত হিন্দু মহাসভা। ভারতীয় সংবাদমাধ্যম এবিপি জানায়, কানপুরে বাংলাদেশ-ভারত দ্বিতীয় টেস্ট ঘিরে হিন্দু মহাসভার হুমকির বিষয়টি ভারতীয় ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিসিআইকে জানিয়েছে দেশটির গোয়েন্দা সংস্থা।

এর আগে ৬ অক্টোবর গোয়ালিয়রে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচের পিচ কুপিয়ে নষ্ট করার হুমকি দেয় কট্টরপন্থী সংগঠন হিন্দু মহাসভা। সংগঠনের ভাইস প্রেসিডেন্ট জাভিয়ের ভরদ্বাজ তখন সংবাদ সংস্থা পিটিআইকে বলেছিলেন, ‘বাংলাদেশে হিন্দুদের ওপর নৃশংসতা চালানো হয়েছে...মন্দির ভাঙা হয়েছে। এ কারণে হিন্দু মহাসভা সিদ্ধান্ত নিয়েছে, গোয়ালিয়রে ভারত–বাংলাদেশ ম্যাচে প্রতিবাদ জানানো হবে।’ 

এদিকে হিন্দু মহাসভার হুমকির কারণে দ্বিতীয় টেস্টের ভেন্যু বদলে যেতে পারে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম। কানপুরের বিকল্প ভেন্যু হিসেবে ইন্দোরের কথা ভাবা হচ্ছে। যদিও ভেন্যু বদলের ভাবনায় বিষয়ে বিসিসিআই এখনো কিছু জানায়নি।

এই বিষয়টি স্বীকার করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইও। বিসিসিআই সূত্রে এবিপি লাইভ জানিয়েছে, বাংলাদেশ-ভারত দ্বিতীয় টেস্ট ম্যাচটি হবে কানপুরে। এই ম্যাচে সফরকারী দলের ওপর হামলার হুমকি দিয়েছে হিন্দু মহাসভা। ‘সংগঠনটির সহসভাপতি ডা. জয়বীর ভরদ্বাজ জানিয়েছেন, তারা এই ম্যাচ বাতিলের সবরকমের চেষ্টা করবে। শেষ পর্যন্ত এ ম্যাচের আয়োজন করলে এতে হামলারও হুমকি দিয়েছেন তিনি।’

হিন্দু মহাসভার এমন হুমকি চিন্তায় ফেলেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকেও (বিসিসিআই)। এখনও আনুষ্ঠানিক কোনো সিদ্ধান্তের কথা শোনা না গেলেও গুঞ্জন রয়েছে, পরিবর্তন করা হতে পারে ভেন্যু। সে ক্ষেত্রে কানপুর থেকে দ্বিতীয় টেস্ট স্থানান্তর হতে পারে ইন্দোরে।

এ বিষয়ে এবার মুখ খুলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নতুন বোর্ড পরিচালক নাজমুল আবেদিন ফাহিম বলেন, না এরকম সবসময় সব দেশের খেলাতে অন এন্ড অফ থাকেই। আমার মনে হয়না সেটা বড় একটা থ্রেট। আমাদের যেভাবে পরিকল্পনা করা আছে, সেভাবেই করব।


উল্লেখ্য, আগামী ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে প্রথম টেস্ট দিয়ে ভারত সফর শুরু হবে শান্ত-লিটনদের। কানপুরে ২৭ সেপ্টেম্বর থেকে দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে টাইগাররা। এরপরেই টি-টোয়েন্টি সিরিজ। ৬ অক্টোবর গোয়ালিয়রে প্রথম টি-টোয়েন্টির পর দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ৯ ও ১২ অক্টোবর।

 

একুশে সংবাদ/ এস কে

Link copied!