AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আর্জেন্টিনার হার, প্রতিশোধ নিল কলম্বিয়া


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:২৬ পিএম, ১১ সেপ্টেম্বর, ২০২৪
আর্জেন্টিনার হার, প্রতিশোধ নিল কলম্বিয়া

সবশেষ কোপা আমেরিকার ফাইনালে কলম্বিয়াকে ম্যাচের শেষ মুহূর্তে হারিয়ে শিরোপা জিতেছিল আর্জেন্টিনা। শিরোপা নির্ধারণী ম্যাচের পর আবারও মুখোমুখি হলো দুই দল। বিশ্বকাপ বাছাইয়ের এই ম্যাচটি তাই কলম্বিয়ার জন্য হয়ে উঠলো প্রতিশোধের ম্যাচ।  ঘরের মাঠের চেনা আঙিনায় শেষমেশ প্রতিশোধটাও নিয়ে নিল কলম্বিয়ানরা।

ইনজুরির কারণে লম্বা সময় ধরেই দলের সঙ্গে নেই লিওনেল মেসি। চিলির বিপক্ষে সর্বশেষ ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলেছেন অ্যাঞ্জেল ডি মারিয়া। দুই অভিজ্ঞ ফুটবলারকে ছাড়া তারুণ্যে ভরপুর এক দল সাজিয়েছিলেন লিওনেল স্ক্যালোনি। তবে কোচের সেই আস্থার প্রতিদান দিতে পারেননি তরুণ ফুটবলাররা। হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে জুলিয়ান আলভারেজ-লাউতারো মার্টিনেজদের।

বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে মঙ্গলবার রাতে আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়েছে কলম্বিয়া। এই হারে আর্জেন্টিনার ১২ ম্যাচের অপরাজেয় যাত্রা থামল। গত বছরের নভেম্বরে উরুগুয়ের বিপক্ষে হারের পর এবারই প্রথম হারলো আলবিসেলেস্তিরা। পুরো ম্যাচেই ছন্নছাড়া লেগেছে আর্জেন্টিনাকে। বল দখলে খানিকটা এগিয়ে থাকলেও লক্ষ্যে তেমন শটই নিতে পারেনি বিশ্ব চ্যাম্পিয়নরা। গোলের জন্য ১৩টি শট নিয়ে মাত্র একটি লক্ষ্যে রাখতে পারে আর্জেন্টিনা। বিপরীতে কলম্বিয়ানদের ৯ শটের পাঁচটিই লক্ষ্যে ছিল।

ম্যাচের ১২তম মিনিটে একবার গোলের সুযোগ পায় আর্জেন্টিনাও। তবে গোলপোস্ট ফাঁকা পেয়েও দুরূহ কোণ থেকে নেয়া শট লক্ষ্যে রাখতে পারেননি জুলিয়ান আলভারেজ।ম্যাচের ২৫তম মিনিটে এগিয়ে যায় কলম্বিয়া। রদ্রিগেস ছোট করে কর্নারে এক সতীর্থের সঙ্গে বল দেওয়া-নেয়া করে উঁচু ক্রস বাড়ান দূরের পোস্টে, আর লাফিয়ে হেডে ঠিকানা খুঁজে নেন মসকেরা।

প্রথমার্ধের শেষদিকে ছোটখাটো কিছু সুযোগ তৈরি করেছিল আর্জেন্টিনাও। তবে কোনোটিকেই পূর্ণতা দিতে পারেনি। পিছিয়ে থেকে বিরতিতে যায় স্ক্যালোনির শিষ্যরা। দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতায় ফেরে আর্জেন্টিনা। প্রতিপক্ষ খেলোয়াড়ের ভুল পাস থেকে বল পেয়ে এগিয়ে যান নিকোলাস গঞ্জালেস। বক্সে ঢুকে গোলরক্ষকের দুই পায়ের ফাঁক দিয়ে বল জালে জড়ান ২৬ বছর বয়সী এই ফরোয়ার্ড।

তবে দ্বিতীয়বার লিড নিতে বেশি সময় নেয়নি কলম্বিয়া। ৬০তম মিনিটে রদ্রিগেসের সফল স্পট-কিকে ফের এগিয়ে যায় কলম্বিয়া। নিকোলাস ওতামেন্ডি দানিয়েল মুনোসকে বক্সে ফাউল করায় পেনাল্টি পায় কলম্বিয়া। স্পটকিক থেকে গোল করেন রদ্রিগেস।

শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় স্বাগতিকদের বিপক্ষে হার নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।


একুশে সংবাদ/ এস কে

 

 

 

 

 

 

 

Link copied!