AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এশিয়ার দল নিয়ে নতুন ক্রিকেট টুর্নামেন্ট


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:১০ পিএম, ১২ সেপ্টেম্বর, ২০২৪
এশিয়ার দল নিয়ে নতুন ক্রিকেট টুর্নামেন্ট

আইসিসির পাশাপাশি এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) জাতীয় দলসহ বয়সভিত্তিক অনেক টুর্নামেন্ট আয়োজন করে থাকে। এবার নারী ক্রিকেটকে এগিয়ে নিতে নতুন একটি টুর্নামেন্টের ঘোষণা দিয়েছে সংস্থাটি।মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত এসিসি’র নির্বাহী সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। এসিসির বিদায়ী সভাপতি জয় শাহ ঘোষণা দিয়েছেন, দুই বছর পর পর নারীদের জন্য ‘নারী অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি এশিয়া কাপ’ আয়োজন হবে।

বিসিসিআইয়ের বর্তমান সেক্রেটারি জয় শাহ আগামী ১ ডিসেম্বর থেকে আইসিসি’র সভাপতি হিসেবে দায়িত্ব নিবেন।

এশিয়ার উদীয়মান নারী ক্রিকেটারদের আন্তর্জাতিক মঞ্চে প্রতিদ্বন্দ্বিতা ও পারফর্ম করার ক্ষেত্রে অভিজ্ঞতা অর্জন ও ভালো প্রস্তুতির সুযোগ তৈরি করে দিতেই এই টুর্নামেন্ট আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে।

এই টুর্নামেন্টের মাধ্যমে এশিয়ার প্রতিভাবান নারী ক্রিকেটাররা যেন নিজেদের ভালোভাবে ঝালিয়ে নিতে পারে এবং বৈশ্বিক টুর্নামেন্টে ভালো পারফরম্যান্স করতে পারে।

এ বিষয়ে জয় শাহ বলেন, ‘আজ এশিয়ার ক্রিকেটের জন্য একটি গুরুত্বপূর্ণ দিন। নারীদের অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ আয়োজনের সিদ্ধান্ত একটি মাইলফলক। এই আয়োজন এশিয়ার নারী ক্রিকেটের ভবিষ্যতকে শক্তিশালী করবে।

যা এশিয়ার উদীয়মান ও প্রতিভাবান নারী ক্রিকেটারদের দক্ষতা ও অভিজ্ঞতা অর্জনের অত্যন্ত দরকারী প্লাটফর্ম। নারীদের জন্য এমন একটি সুদূরপ্রসারী সিদ্ধান্ত নিতে পেরে আমরা গর্বিত।’

উল্লেখ্য, গেল বছর প্রথমবার আয়োজিত হয়েছিল অনূর্ধ্ব-১৯ নারী টি-২০ বিশ্বকাপ। এই টুর্নামেন্টের জন্য বয়সভিক্তিক নারী ক্রিকেটারদের প্রস্তুত করতেই এসিসি সিদ্ধান্ত নিয়েছে অনূর্ধ্ব-১৯ নারী টি-২০ এশিয়া কাপ আয়োজনের।

একুশে সংবাদ/ এস কে

Link copied!